এই প্রথম জেলা ধরে ধরে করোনার রিপোর্ট দিল রাজ্য সরকার, দেখুন

May 04, 2020, 23:56 PM IST
1/8

রাজ্য করোনা নিয়ে উদ্বেগ বেড়েছে। বিরোধীদের কটাক্ষের মুখে পড়তে হয়েছে মমতার সরকারকে। এবার সেসবই খোলসা করলেন মুখ্যসচিব। করোনা-তথ্যে অসঙ্গতি ছিল। কারণ, সরকারি হাসপাতাল থেকে যত সহজে রাজ্যের হাতে তথ্য এসে পৌঁছচ্ছিল, বেসরকারি হাসপাতালের তথ্য তত  সহজে মিলছিল না, সে জন্যই তথ্য নিয়ে একটা বিভ্রান্তি তৈরি হয়েছে। 

2/8

মঙ্গলবার একথা জানিয়েছেন রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা। তিনি এ-ও বলেন, এখন সরকারি-বেসরকারি সব ক্ষেত্র থেকেই সমানভাবে তথ্য আসছে। ফলে, বিভ্রান্তির জায়গা নেই। 

3/8

লকডাউনে অনেকক্ষেত্রে ছাড় মিললেও, এখনই রাস্তায় হকারদের বসার অনুমতি দিচ্ছে না রাজ্য সরকার। পরিস্থিতি বিচার করে পরে এদিকটা ভেবে দেখা হবে। জানিয়েছেন মুখ্যসচিব রাজীব সিনহা। 

4/8

লকডাউনের বিধিনিষেধের মধ্যে ব্যক্তিগত গাড়ি চলাচলের ক্ষেত্রেও কিছু ছাড় দিচ্ছে রাজ্য। নবান্নে মুখ্যসচিব জানিয়েছেন, ব্যক্তিগত গাড়িতে চালক ছাড়া আর দুজন যাত্রী থাকতে পারেন। 

5/8

সেক্ষেত্রেও কেন যাচ্ছেন? কোথায় যাচ্ছেন ? তার উত্তর দিতে হবে। আগে থেকে জারি করা ই পাস নিয়েই গাড়ি রাস্তায় নামতে পারে।

6/8

পরিকাঠামো বেড়েছে। আগের চেয়ে এখন অনেক বেশি সংখ্যক নুমনা পরীক্ষা হচ্ছে রাজ্যে। জানালেন মুখ্যসচিব। গত ২৪ ঘণ্টায় ২২০১ জন রোগীর নমুনা পরীক্ষা হয়েছে।  

7/8

আগে যেখানে ১০ লক্ষের মধ্যে যেখানে মেরেকেটে ১০০ নজনের নমুনা পরীক্ষা হচ্ছিল। এখন প্রতি ১০ লক্ষ মানুষে  প্রায় ২২০০ জনের পরীক্ষা করা হচ্ছে। 

8/8

এখনও পর্যন্ত রাজ্যে মোট ২৫ হাজার ১১৬ জনে কোভিড নাইট্টিন সংক্রমণের পরীক্ষা করা হয়েছে।