Weather Today: আবার বৃষ্টির সম্ভাবনা এই সপ্তাহে, বাড়ছে তাপমাত্রা

Feb 22, 2022, 07:28 AM IST
1/5

তাপমাত্রা

temperature

পরশু থেকে রাজ্যে আবার বৃষ্টির সম্ভবনা রয়েছে। বৃহস্পতিবার রাজ্যের বেশিরভাগ জেলায় বৃষ্টির সম্ভাবনা আছে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বুধবার সকাল পর্যন্ত কুয়াশার প্রকোপ থাকবে। বেলা বাড়লে আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। উপকূল ও পার্বত্য এলাকায় মঙ্গলবার হালকা বৃষ্টির সম্ভাবনা আছে। আগামিদিনে বঙ্গের তাপমাত্রা থাকবে বৃদ্ধির পথে।

2/5

উত্তরবঙ্গের আবহাওয়া

weather in north bengal

উত্তরবঙ্গের দার্জিলিং এবং নিচের দিকের মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সকালে কুয়াশার দাপট দেখা যাবে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ারে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুষ্ক আবহাওয়া এবং পরিষ্কার আকাশ থাকবে রাজ্যের বাকি জেলাগুলিতে। বুধবার পর্যন্ত পরিষ্কার আকাশের সম্ভাবনা রয়েছে। যদিও তাপমাত্রার বৃদ্ধি অব্যহত থাকবে।

3/5

দক্ষিনবঙ্গের আবহাওয়া

weather in south bengal

২৪ ফেব্রুয়ারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দক্ষিণবঙ্গের বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনিপুর, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, হুগলি, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়াতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া দক্ষিণবঙ্গের উপকূলীয় জেলা এবং উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় থাকবে ঘন কুয়াশার চাদর। বেলা বাড়লে কোথাও কোথাও পরিষ্কার আকাশ থাকবে আবার কোথাও থাকবে আংশিক মেঘলা আকাশ। আগামী ২৪ ঘণ্টায় উপকূলের দুই জেলা সহ উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতে হালকা বৃষ্টির সম্ভাবনা আছে।

4/5

কলকাতার আবহাওয়া

weather of kolkata

কলকাতায় সকালে কুয়াশা থাকলেও পরে পরিষ্কার আকাশ দেখা যাবে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.৯ ডিগ্রী। সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৫ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ। 

5/5

দেশের আবহাওয়া

weather in other states

নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকছে  উত্তর পশ্চিম ভারতে। এর ফলে মঙ্গলবার দিনভর বৃষ্টি এবং তুষারপাতের সম্ভাবনা রয়েছে জম্মু-কাশ্মীর এবং লাদাখে। বৃহস্পতিবার পর্যন্ত বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ডে। বৃহস্পতিবারের মধ্যে বৃষ্টি হতে পারে উত্তর-পশ্চিম ভারতের পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি এবং উত্তরপ্রদেশের একাংশে। আগামী ২৪ ঘণ্টায় হালকা ঝোড়ো হাওয়া বইতে পারে দিল্লি, হরিয়ানা এবং চন্ডিগড়ে। এর পরে ক্রমশ মধ্য ভারতের পূর্ব ভারতের রাজ্যগুলি তে বৃষ্টির সম্ভাবনা বাড়বে।