৩ কোটি টাকায় বিক্রি হল একটি ভেড়া! দাম শুনে হতবাক নেট দুনিয়া

| Aug 31, 2020, 17:26 PM IST
1/4

শুনতে অদ্ভুৎ লাগলেও এটাই বাস্তব! ৩ লক্ষ ৬৭ হাজার ৫০০ পাউন্ডে (ভারতীয় মুদ্রায় যা প্রায় ৩ কোটি টাকা) বিক্রি হয়েছে একটি ভেড়া। গত সপ্তাহে স্কটল্যান্ডের গ্লাসগোতে অনুষ্ঠিত একটি নিলামে এই বিপুল অঙ্কে বিক্রি হল একটি বিশেষ প্রজাতির ভেড়া।

2/4

ভেড়াটির নাম ডবল ডায়মন্ড। এটি নেদারল্যান্ডসের টেক্সাল (Texal) প্রজাতির ভেড়া। সুন্দর উল আর নরম মাংসের জন্য বিখ্যাত এই প্রজাতির ভেড়া। চেশায়ারের ম্যাকলেসফিল্ডে এই ভেড়াটির জন্ম হয়। ল্যানার্কের স্কটিশ ন্যাশনাল ট্যাক্সেলে এটিকে বিক্রি করা হয়েছে।

3/4

কিন্তু শুধুই কি সুন্দর উল আর নরম মাংসের জন্য ডবল ডায়মন্ড ৩ কোটি টাকায় বিক্রি হল? ভেড়াটির উল বা নরম মাংসের পাশাপাশি ভেড়ার জন্মস্থান, শারীরিক গঠন, গায়ের রং ইত্যাদি বেশ কয়েকটি বিষয় বিচার করা হয়। আর দিক থেকেই সেরা এই ডাবল ডায়মন্ড।

4/4

ভেড়াটির নতুন মালিকদের একজন জেফ আইকেন সংবাদমাধ্যমকে জানান, এই ভেড়ার দাম শুনে অনেকেই বেশ চমকে যাবেন হয়তো! কিন্তু এই ধরনের ভেড়ার মূল্য অনেক বেশি। ল্যানার্কের স্কটিশ ন্যাশনাল ট্যাক্সেলের তিনটি ফার্ম একত্রে এই ভেড়াটিকে কিনেছে। জানা গিয়েছে, পরবর্তীতে এটিকে প্রজননের কাজে ব্যবহার করা হবে।