সুশান্তকে খুন করা হয়েছে? খতিয়ে দেখবে AIIMS-এর ৫ সদস্যের ফরেন্সিক টিম

Aug 22, 2020, 14:30 PM IST
1/7

সুশান্ত সিং রাজপুতের ময়নাতদন্ত সংক্রান্ত সমস্ত বিষয় খতিয়ে দেখতে AIIMS-এর চিকিৎসকদের নিয়ে তৈরি ৫ সদস্যের মেডিক্যাল টিম গঠন করা হয়েছে । সুশান্ত মামলায় তদন্তের সুবিধার জন্যই AIIMS (All india institute of medical sciences) কাছে সাহায্যে চেয়েছে CBI।

2/7

 AIIMS (All india institute of medical sciences) ফরেন্সিক বিভাগের প্রধান ড: সুধীর গুপ্তা এবিষয়ে জানান, ''সুশান্ত হত্যা করা হয়েছে কিনা, সেবিষয়টি আমরা খতিয়ে দেখব।  সম্ভাব্য সমস্ত কোণগুলি পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা করা হবে। ''

3/7

 AIIMS (All india institute of medical sciences) ফরেন্সিক বিভাগের প্রধান ড: সুধীর গুপ্তা আরও জানান, ''সুশান্তের শরীরে যে চোটগুলি ছিল সেগুলির ধরণ মূল্যায়ন করা হবে এবং সেগুলি অন্যান্য তথ্য প্রমাণের সঙ্গেও মিলিয়ে দেখা হবে।''

4/7

ড: সুধীর গুপ্তা আরও জানান, সুশান্তের ভিসেরা আবারও AIIMS-এর পরীক্ষাগারে পরীক্ষা করা হবে। সুশান্তকে অ্যান্টি ডিপ্রেশনের ওষুধ দেওয়া হত কিনা, তাও খতিয়ে দেখা হবে।

5/7

জানা যাচ্ছে, CBI-এর তরফে সুশান্তের ময়নাতদন্ত সংক্রান্ত সমস্ত কাগজ, ভিডিয়োগ্রাফ, অন্যান্যা মেডিক্যাল রিপোর্ট, ভিসেরা রিপোর্ট ও সংরক্ষিত ভিসেরা সবই AIIMS- ফরেন্সিক টিমের হাতে তুলে দেওয়া হবে। 

6/7

AIIMS-এর চিকিৎসকদেক ৫ সদস্যের দলটি ঘটনাস্থল ঘুরে দেখারও কথা রয়েছে।

7/7

এদিকে মুম্বইয়ের সান্তাক্রুজ এয়ারফোর্স ট্রান্সিটে যেখানে CBI আধিকারিকরা রয়েছেন, সেখানে ইতিমধ্যেই একটি ফরেন্সিক দল এসে পৌঁছেছে বলে ANI সূত্রে খবর। তবে সেই দলটিই AIIMS-থেকে আসা ফরেন্সিক দল কিনা তা স্পষ্ট নয়।