কিছুতেই গম্ভীরকে ছাড়ছেন না আফ্রিদি, আবার দিলেন বিজেপি সাংসদকে খোঁচা

Jul 19, 2020, 12:44 PM IST
1/5

করোনার বিরুদ্ধে লড়াই জিতেই আবার আগের ফর্মে পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার শাহিদ আফ্রিদি। আগের মতোই ভারতবিরোধী স্লোগান তুলতে শুরু করেছিলেন তিনি। আর সেই আগের মতোই ভারতীয় দলের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীরকে খোঁচা দিচ্ছেন। 

2/5

২০০৭ সালে কানপুরে ভারত-পাকিস্তান ওয়ানডে ম্যাচে দুই দেশের দুই তারকার মধ্যে বিবাদ হয়েছিল। সেই বিবাদের রেশ এখনও চলছে। মাঠের বাইরেও আফ্রিদি-গম্ভীরের লড়াই চলছে। 

3/5

পাকিস্তানের সাংবাদিক জয়য়নাব আব্বাসকে দেওা এক সাক্ষাতকারে আফ্রিদি বলেছেন, তিনি ক্রিকেটার গম্ভীরকে পছন্দ করেন। তবে মানুষ গম্ভীরের মানসিকতা নিয়ে তাঁর সন্দেহ রয়েছে। আফ্রিদি আবার ভারতীয় দলের প্রাক্তন ফিজিও প্যাডি আপটনের লেখা বইয়ে গম্ভীরকে নিয়ে লেখা কথাগুলি তুলে ধরেছেন।

4/5

প্যাডি আপটন সেই বইতে লিখেছিলেন, গম্ভীর আত্মবিশ্বাসে অভাবে ভুগতেন। সে়ঞ্চুরি করে ফিরলেও গম্ভীরকে চিন্তামগ্ন দেখাত। তিনি গম্ভীরকে দুর্বল মানসিকতার ক্রিকেটার বলে উল্লেখ করেছিলেন। যদিও প্যাডির লেখা নিয়ে গম্ভীরের বক্তব্য ছিল, "আমি সব সময় দেশ ও নিজেকে সেরা হিসাবে দেখতে চাইতাম। তাই সেঞ্চুরি করে ফিরলেও সন্তুষ্ট হতাম না। প্যাডির লেখায় তো কোনও ভুল নেই।"

5/5

আফ্রিদি বলেছেন, ''ক্রিকেটার বা ব্যাটসম্যান হিসাবে ওকে আমি পছন্দ করি। কিন্তু মাঝেমধ্যে ও এমন সব কথা বলে ও আচরণ করে যে দেখে মনে হয়, ওর সত্যি কোনও সমস্যা আছে। প্যাডি আপটন তো ওর বইতে গম্ভীরকে নিয়ে কিছু কথা লিখেছে।''