SBI Recruitment 2021: শূন্যপদ সীমিত, মাসে বেতন ৩৫ হাজার, জেনে নিন আবেদনের খুঁটিনাটি

Feb 23, 2021, 14:27 PM IST
1/7

নিজস্ব প্রতিবেদন : নিয়োগ বিজ্ঞপ্তি জারি করল SBI। মোট শূন্যপদের সংখ্যা ২২। অফিসার Rank-এ এই নিয়োগ করা হবে। মাসে সর্বোচ্চ বেতন ৩৫ হাজার টাকা। কারা কারা আবেদন করতে পারবেন? কী যোগ্যতা থাকবে হবে? কবের মধ্যে আবেদন করতে হবে? জেনে নিন বিস্তারিত-

2/7

বিজনেস কোরেসপনডেন্ট ফেসিলিটেটর (Business Correspondent Facilitator) পদে নিয়োগ করা হবে। ২ বছরের জন্য চুক্তিভিক্তিক এই নিয়োগ। নিয়োগ করা হবে অবসরপ্রাপ্ত অফিসারদের। 

3/7

ইচ্ছুক প্রার্থীকে ১০ মার্চের মধ্যে আবেদন করতে হবে। মোট ২২টি শূন্যপদের মধ্যে ৮টি রয়েছে ডিব্রুগড়ে, ৫টি গুয়াহাটিতে, ৪টি জোরহাটে, ৩টি শিলঙে ও শিলচরে ২টি। 

4/7

Business Correspondent Facilitator হিসেবে একজন প্রার্থীকে রেজিস্টার মেনটেন করতে হবে। ব্যাঙ্কিং বিভিন্ন বিষয়ে গাইড করতে হবে। প্রশিক্ষণ দিতে হবে। বিদেশে গ্রাহক পরিষেবা দেখভাল করতে হবে ইত্যাদি।

5/7

এই পদে আবেদনের জন্য আবেদনকারীর বয়স হতে হবে ৬০ থেকে ৬৩ বছরের মধ্যে। SBI ও অন্যান্য পাবলিক সেক্টর ব্যাঙ্ক (PSB)-র স্কেল ওয়ান থেকে স্কেল ফাইভ পর্যন্ত অবসরপ্রাপ্ত অফিসাররা আবেদন করতে পারবেন। 

6/7

বেতনক্রম- স্কেল ওয়ান থেকে স্কেল থ্রি-র অবসরপ্রাপ্ত অফিসারদের ক্ষেত্রে বেতন ৩০ হাজার টাকা। সঙ্গে ৬০০০ টাকা TA (Travel Allowance)। অন্যদিকে স্কেল ফোর থেকে স্কেল ফাইভ অবসরপ্রাপ্ত অফিসারদের বেতন ৩৫ হাজার টাকা। সঙ্গে একইরকম ৬০০০ টাকা TA (Travel Allowance)।

7/7

কীভাবে আবেদন করবেন? আবেদন করার জন্য SBI-এর অফিশিয়াল ওয়েবসাইট www.sbi.co.in-এ দেখুন। সেখানেই নির্দিষ্ট মেইল আইডি দেওয়া আছে, যেখানে আবেদনপত্রটি স্ক্যান করে পাঠাতে হবে।