Satish Kaushik Passes Away: মিস্টার ইন্ডিয়া থেকে রাম লক্ষ্ণণ, জানুন অভিনেতা সতীশ কৌশিকের ৫ চরিত্র সম্পর্কে

Mar 09, 2023, 09:25 AM IST
1/6

বুধবার জাভেদ আখতারের হোলির অনুষ্ঠানেও ছিলেন প্রাণখোল, হাসিখুশি। বৃহস্পতিবার ভোরে মাত্র ৬৬ বছর বয়সে হৃদরোগ আক্রান্ত হয়ে চলে গেলেন বলিউডের বিশিষ্ট অভিনেতা সতীশ কৌশিক। কৌতুক অভিনয় থেকে পরিচালনা-সবখানেই অবাধ বিচরণ ছিল প্রবীণ এই অভিনেতার। মাসুম, মিস্টার ইন্ডিয়া, দিওয়ানা মস্তানা, রাম লক্ষ্ণণ, সাজন চলে শ্বশুরাল-এর মতো একাধিক উল্লেখযোগ্য ছবিতে দাপিয়ে অভিনয় করেছেন তিনি। জেনে নিন তাঁর কয়েকটি ছবি সম্পর্কে।

2/6

জানে ভি দো ইয়ারোঁ

জানে ভি দো ইয়ারোঁ

বলিউডের কাল্ট সিনেমা হিসেবে পরিচিত জানে ভি দো ইয়ারোঁ। ছবিতে সতীশ শুধু অভিনয়ই করেননি, বিধু বিনোদ চোপরা, সুধীর মিশ্রর সঙ্গে ছবির জন্য ডায়লগও লিখেছিলেন।  

3/6

মিস্টার ইন্ডিয়া

মিস্টার ইন্ডিয়া

অনিল কাপুর ও শ্রীদেবীর হিট ছবির ক্য়ালেন্ডার-কে দর্শকরা মনে রাখবে। সেইসময় অনিল-শ্রীদেবীর মতো স্টার মিস্টার ইন্ডিয়ায় থাকলেও আলাদা করে নজর কেড়েছিলেন সতীশ কৌশিক।

4/6

দিওয়ানা মাস্তানা

দিওয়ানা মাস্তানা

দিওয়ানা মাস্তানা ছবির পাপ্পু পেজার-কে দর্শকরা ভুলবেন কী করে! অনিল কাপুর ও গোবিন্দার দিওয়ানা মাস্তানা-র পাপ্পু পেজারকে বাদ দিয়ে ছবিটি কল্পনাও করা যায় না।

5/6

রাম লক্ষ্ণণ

রাম লক্ষ্ণণ

রাম লক্ষ্ণণ ছবিতে কাশীরাম নজর কেড়েছিল দর্শকদের। ছবিতে সতীশ কৌশিকের কমিক রিলিফ মাতিয়ে দিয়েছিল দর্শকদের।

6/6

মিস্টার অ্যান্ড মিসেস খিলাড়ি

মিস্টার অ্যান্ড মিসেস খিলাড়ি

অক্ষয় কুমারের সঙ্গে এই ছবিতে দেখা গিয়েছিল সতীশ কৌশিককে। ছবিতে চান্দা মামা-র চরিত্রে কৌশিকের অভিনয় শক্তি জুগিয়েছিল অক্ষয়কে।