সুপ্রিম কোর্টেও বড় জয় সচিন পাইলটের, চাপে রাজস্থান কংগ্রেস

Jul 23, 2020, 14:49 PM IST
1/5

"মাত্র একদিনেরই তো ব্যাপার। এটুকুও অপেক্ষা করতে পারবেন না কেন?" রাজস্থানের স্পিকারের উদ্দেশ্যে বলল সুপ্রিম কোর্ট। ফলে হাইকোর্টের পর এবার সুপ্রিম কোর্টেও প্রথম ধাপে জয় টিম সচিনের। শুক্রবার হাইকোর্টের শুনানি পর্যন্ত অপেক্ষা করা ছাড়া কোনও উপায় রইল না রাজস্থান কংগ্রেসের।

2/5

সচিন পাইলট ও তাঁর অনুগামীদের বহিষ্কারের সিদ্ধান্ত আপাততভাবে রদের রায়কে চ্যালেঞ্জ করে বুধবার সুপ্রিম কোর্টে যান রাজস্থানের স্পিকার। আজ সর্বোচ্চ আদালতে ছিল তার প্রথম শুনানি। আর তাতে আদালতের রায় গেল সচিনেরই পক্ষে।

3/5

বুধবার রাজস্থানের স্পিকার সি পি জোশীর হঠাত্ সুপ্রিম কোর্টের দ্বারস্থ হওয়ার পর বসে ছিলেন না সচিনের টিমও। সেদিনই সুপ্রিম কোর্টে পিটিশন করে তাঁরা কোনও সিদ্ধান্ত গ্রহণের পূর্বে একবার শুনানির দাবি জানান। শুক্রবার রাজস্থান হাইকোর্ট সচিনের মামলায় নিজেদের শুনানি দিতে পারবে কিনা তার সিদ্ধান্ত নেন সুপ্রিম কোর্টের তিন সদস্যের ডিভিশন বেঞ্চ।  

4/5

পাশাপাশি এদিন সুপ্রিম কোর্টের প্রশ্নে বেজায় অস্বস্তিতে রাজস্থানের স্পিকারও। তাঁকে প্রশ্ন করা হয়, "স্পিকার তো নিরপেক্ষ হওয়ার কথা। আপনি আদালতে মামলা করেছেন কেন?"

5/5

ফলে আগামী শুক্রবার রাজস্থান হাই কোর্টের রায় প্রদানে কোনও বাধা রাখল না সুপ্রিম কোর্ট। তবে, শেষ রায় সুপ্রিম কোর্টই দেবে। তবে, মামলার দাঁড়িপাল্লা আবার হাইকোর্টের দিকে ফিরে যাওয়ায় বেজায় চাপে রাজস্থান কংগ্রেস।