যোগাযোগ রাখে না বচ্চন পরিবার, অর্থকষ্টে দিন কাটছে Amitabh Bachchan-র পিসির ছেলের

Jul 15, 2021, 20:57 PM IST
1/10

বলিউডের শাহেনশা তিনি, বিগ বি- অমিতাভ বচ্চন এবং তাঁর পরিবারের কথা কে না জানে। বচ্চন পরিবারকে দেশের অন্যতম ধনী পরিবার হিসাবে মানা হয়। 

2/10

অনেকেই হয়ত জানেন না, বচ্চন পরিবারের অংশ হয়েও প্রবল অর্থকষ্টে ভুগছেন তাঁদেরই এক নিকট আত্মীয়। নাম অনুপ রামচন্দ্র। যিনি কিনা খোদ অমিতাভেরই নিজের পিসির ছেলে বলে জানা যায়। সুপারস্টার দাদার সঙ্গে কাটানো ছোটবেলার অনেক কথাই মনে রয়েছে অনুপের। 

3/10

অনুপ রামচন্দ্র থাকেন উত্তরপ্রদেশের কাটঘড়ে, সেখানেই রয়েছে বচ্চনদের আদিবাড়ি। আর সেই বাড়িতেই একসময় বাবা-মা ভাইবোনেদের সঙ্গে থাকতেন অমিতাভ বচ্চন। বর্তমানে ওই বাড়ির একাংশে পরিবারের সঙ্গে থাকেন অনুপ।  

4/10

অমিতাভ বচ্চনের বাবা হরিবংশ রাই বচ্চন ছিলেন বিখ্যাত কবি, এবং এলাহবাদ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক। সেই হরিবংশ রাই বচ্চনের নিজের বোনের ছেলে অনুপ। হরিবংশ রাই জীবিত থাকাকালীন তিনিই বোনপো অনুপ রামচন্দ্রের পরিবারের দেখাশোনা করতেন। 

5/10

বাবা হরিবংশ রাই বচ্চনের মৃত্যুর পর আর পিসতুতো ভাই অনুপ রামচন্দ্রের পরিবারের সঙ্গে যোগাযোগ রাখেননি অমিতাভ ও তাঁর পরিবার।

6/10

বর্তমানে অনুপ রামচন্দ্র ইলেকট্রিক মিস্ত্রি। তবে যা উপার্জন করেন তাতে স্ত্রী ও দুই সন্তানের ভার সামলানো কঠিন হয়ে দাঁড়ায় তাঁর পক্ষে।  

7/10

পিসতুতো ভাই অনুপ রামচন্দ্রের সঙ্গে কী নিয়ে বিবাদ অমিতাভের? অনুপের দাবি, মামা হরিবংশ রাই বচ্চনের পৈত্রিক বাড়ির একাংশে জাদুঘর বানানোর প্রস্তাব দিয়েছিলেন তিনি। যদিও তাতে রাজি হননি বিগ-বি। 

8/10

জানা যায়, সেই বাড়ি ও সম্পত্তি সংক্রান্ত বিষয় নিয়েই অনুপ রামচন্দ্রের সঙ্গে অমিতাভ বচ্চনের বিবাদ, একাধিকবার বিগ বি- তাঁকে বাড়ি ছাড়তেও বলেছেন। 

9/10

এই সম্পত্তি সংক্রান্ত বিষয় নিয়েই বচ্চন পরিবারের সঙ্গে মুখ দেখাদেখি বন্ধ অনুপ রামচন্দ্রের পরিবারের।  বচ্চনরা তাঁদের সঙ্গে কোনও যোগাযোগ রাখেন না বলে দাবি অনুপের। যদিও এবিষয়ে মুখ খোলেনি অমিতাভ বচ্চন এবং তাঁর পরিবার। 

10/10

জানা যায়, যোগাযোগ না থাকায় বচ্চনদের কোনও অনুষ্ঠানেই ডাকা হয় না অনুপ রামচন্দ্রদের। এমনকি অভিষেক ঐশ্বর্যও বিয়েতেও আমন্ত্রিত ছিলেন না অমিতাভ পিসতুতো ভাই ও তাঁর পরিবার।