Ravichandran Ashwin | IND vs NZ: সাবাশ আর অশ্বিন; করে দেখালেন ভারতীয় ক্রিকেটের 'আন্না', বিরল ইতিহাসে তিনিই প্রথম!

Ravichandran Ashwin Scripts History In India vs New Zealand 2nd Test at Pune: পুণেতে ইতিহাস লিখে ফেললেন আর অশ্বিন! এখন তিনিই চলে গেলেন শীর্ষে  

Oct 24, 2024, 13:53 PM IST
1/5

ভারত-নিউ জিল্যান্ড, দ্বিতীয় টেস্ট

India vs New Zealand, 2nd Test at Pune

ভারতের বিরুদ্ধে চলতি তিন ম্যাচের টেস্ট সিরিজে নিউ জিল্যান্ড ১-০ এগিয়ে রয়েছে। বেঙ্গালুরুতে  প্রথম টেস্ট ৮ উইকেট জিতেছিল কিউয়িরা। বৃহস্পতিবার অর্থাত্‍ আজ থেকে পুণেতে শুরু ভারত-নিউ জিল্যান্ড দ্বিতীয় টেস্ট। আর এদিনই মহরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ইতিহাস লিখে ফেললেন আর অশ্বিন!

2/5

ইতিহাস লিখলেন ভারতীয় ক্রিকেটের 'আন্না'

Ravichandran Ashwin Scripts History

অশ্বিন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (ডব্লিউটিসি) ইতিহাসে সর্বকালের সর্বাধিক উইকেটশিকারি হয়ে গেলেন। অশ্বিনের ঝুলিতে এখন ১৮৯ উইকেট। পুণে টেস্টের আগে অশ্বিন ছিলেন দুয়ে (১৮৬ উইকেট)। একে ছিলেন অজি মহারথী ন্য়াথান লিয়ঁ (১৮৭ উইকেট)। এদিন অশ্বিন টম ল্য়াথামকে (১৫) ফিরিয়ে লিয়ঁকে ছুঁয়ে ফেলেন। এরপর উইল ইয়ংকে (১৮) ফিরিয়েই লিখে ফেলেন ইতিহাস।

3/5

ডব্লিউটিসি ইতিহাসে সর্বাধিক উইকেটশিকারি যাঁরা

Highest Wicket-Takers In WTC History

একে) আর অশ্বিন (১৮৮), দুয়ে লিয়ঁ (১৮৭), তিনে প্য়াট কামিন্স (১৭৫), চারে মিচেল স্টার্ক (১৪৭) ও পাঁচে স্টুয়ার্ট ব্রড (১৩৪)।

4/5

ভারত-নিউ জিল্যান্ড, দ্বিতীয় টেস্ট স্কোর

India vs New Zealand, 2nd Test Score

টস জিতে প্রথমে ব্য়াট করছে নিউ জিল্যান্ড। প্রতিবেদন লেখার সময়ে পর্যন্ত তারা ৩ উইকেট হারিয়ে ১৬৭ রান তুলেছে। তিন উইকেটই নিয়েছেন আর অশ্বিন  

5/5

পুণে টেস্টে ভারতের প্রথম একাদশ

Team India Playing 11 In the Pune Test

যশস্বী জয়সওয়াল, রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), সরফরাজ খান, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, রবিচন্দ্রন অশ্বিন, আকাশ দীপ ও জসপ্রীত বুমরা (দলে তিনটি পরিবর্তন এসেছে। মহম্মদ সিরাজ, কেএল রাহুল ও কুলদীপ যাদবকে বসানো হয়েছে। শুভমন, ওয়াশিংটন ও আকাশ দীপ এসেছেন)