No Chicken: রাজ্য জুড়ে চিকেন-ধর্মঘট, বাজারে আকাল মুরগির মাংস! জেনে নিন, পরিস্থিতি কবে স্বাভাবিক হবে...

No Chicken in Market: রাজ্যে পোলট্রি ট্রেডার্স অ্যাসোসিয়েশনের আওতায় ৪৫৫৭টি গাড়ি চলে। অভিযোগ, রাজ্য জুড়ে বিভিন্ন থানা এলাকায় এই সব গাড়ির উপর চলছে পুলিসি জুলুমবাজি। তারই প্রতিবাদে এই ধর্মঘট।

| Jul 18, 2024, 17:06 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আজ, বৃহস্পতিবার থেকেই মুরগির মাংসের জোগানে টান পড়তে চলেছে রাজ্য জুড়ে-- এমনই আশঙ্কা নানা স্তরে। ওয়েস্ট বেঙ্গল পোলট্রি ট্রেডার্স অ্যাসোসিয়েশনের তরফে ধর্মঘট ডাকা হয়েছে। তার জেরেই মাংসের জোগানে সঙ্কট তৈরি হওয়ার আশঙ্কা। পোলট্রি ফার্মগুলিতে যে মুরগি উৎপাদিত হয়,তা খোলা বাজারে নিয়ে আসেন ট্রেডাররা। রাজ্যে পোলট্রি ট্রেডার্স অ্যাসোসিয়েশনের আওতায় ৪৫৫৭টি গাড়ি চলে। অভিযোগ, রাজ্য জুড়ে বিভিন্ন থানা এলাকায় এই সব গাড়ির উপর চলছে পুলিসি জুলুমবাজি। তারই প্রতিবাদে এই ধর্মঘট।

1/6

খালাসিকে নিগ্রহ

সম্প্রতি এ জাতীয় একটি ঘটনা ঘটেছে পশ্চিম মেদিনীপুরের বেলদা থানা এলাকায়। অভিযোগ, পুলিস টাকা চাইলে মুরগির গাড়ির খালাসি ১০০ টাকায় রফা করতে চাইলে তাঁর উপর চড়াও হয় পুলিস। তাঁকে শারীরিকভাবে নিগ্রহ করা হয়, তাঁকে হাসপাতালেও ভর্তি হতে হয়। এরই প্রতিবাদে রাজ্য জুড়ে 'পুলিসি জুলুমবাজি'র বিরুদ্ধে ধর্মঘটের ডাক পোলট্রি ট্রেডার্স অ্যাসোসিয়েশনের।

2/6

জোগানে ঘাটতি

ফলে দোকানগুলিতে এর মধ্যেই সাপ্লাই নেই মুরগির। ফলে, এর জেরে মুরগির মাংসের জোগানে ঘাটতি পড়বে বলে জানাচ্ছে সব পক্ষ।

3/6

দোকান বন্ধ

ইতিমধ্যেই বেশ কিছু জায়গায় বেশ কিছু দোকানে মুরগির জোগান না থাকায় দোকান বন্ধ হয়ে গিয়েছে। 

4/6

অগ্নিমূল্য চিকেন

সকলেরই আশঙ্কা, পরিস্থিতি স্বাভাবিক হয়ে গেলে তো আগামী দিনে মুরগির মাংসের দাম আকাশ ছোঁয়া হবে!

5/6

স্বাভাবিকের দিকে

আশঙ্কা অমূলক নয়। ইতিমধ্যেই দাম বেড়েছে চিকেনের। বৃহস্পতিবার সকালে খামার থেকে ফ্রেশ স্টক তোলা হয়নি। কারণ রাতে গাড়ি লোডিং আন লোডিং হবে না। ইতিমধ্যেই বিক্রেতাদের এ সংবাদ জানিয়ে দেওয়া হয়েছে ওয়েস্ট বেঙ্গল পোলট্রি ট্রেডার্স অ্যাসোসিয়েশনের তরফে। তবে বিক্রেতাদের একাংশ মনে করছে, বৃহস্পতিবার রাতে ফ্রেশ স্টক না উঠলেও শুক্রবার বেলা গড়ালে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। সেক্ষেত্রে শুক্রবারে রাতে লোডিং এবং ফ্রেশ স্টক নিয়ে কোনো সমস্যা হবে না বলেই মত তাঁদের। 

6/6

শনিতে সংকট কাটবে?

বিক্রেতাদের ব্যাখ্যা-- আজ, বৃহস্পতিবার মধ্যরাতে মুরগিবাহী গাড়ির লোডিং আন লোডিং বন্ধ। শুক্রবার সকালে ফ্রেশ স্টক আসবে না কলকাতার বাজারে। পরশু, শনিবার থেকে কী হবে তা আলোচনার উপর নির্ভরশীল।