Mango Festival: পোস্তর বড়া থেকে তাওয়া চিংড়ি! সাধ্যের মধ্যেই স্বাদবাহার, শহরেই আম দরবার...

Mango Festival: আম সিজন শুরু হওয়া মাত্রই শহরের দিকে দিকে শুরু হয়ে যায় আমের উত্‍সব। এবারেও শহরের এক জনপ্রিয় রেস্তোরাঁ নিয়ে এসেছে আমের উত্‍সব।

Jul 12, 2024, 17:08 PM IST
1/6

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আম খায় এমন বাঙালি খুব কম আছে। এমনিতে আমকে ফলের রাজা বলা হয়। কাঁচা আম পোড়া শরবত থেকে শুরু করে পাকা আমের ডেজার্ট। কি না বানানো যায় না আম দিয়ে।

2/6

আম সিজন শুরু হওয়া মাত্রই শহরের দিকে দিকে শুরু হয়ে যায় আমের উত্‍সব। এবারেও শহরের এক জনপ্রিয় রেস্তোরাঁ নিয়ে এসেছে আমের উত্‍সব। যেখানে খাদ্যরসিকরা পেয়ে যাবেন হরেক রকম আমের পদ।

3/6

নিরামিষ-থেকে আমিষ, সবেতেই পেয়ে যাবেন আমের ছোঁয়া। বাংলার বিভিন্ন ঐতিহ্যবাহী খাবারগুলির সঙ্গে আমের যুগলবন্দী একেবারে জমে ক্ষীর। এই উত্‍সব শুরু হয়েছে ১ জুলাই থেকে। চলবে ৩০ জুলাই পর্যন্ত।   

4/6

দেখে নেওয়া যাক কী কী আছে তাদের মেন্যুতে-- ভেজ স্টার্টার: আম পোস্ত বড়া (কাটা আম দিয়ে পোস্তের ভাজা) আম এচোঁড় চপ (খাস্তা আম এবং কাঁঠালের ভাজা বেসন দিয়ে তৈরি) নন ভেজ স্টার্টার: বাগানের মসলা দিয়ে আম তাওয়া চিংড়ি (চিংড়ি আমের কাসুন্দি দিয়ে মিশ্রিত) আম কাসুন্দি মুরগি ভাপা (আম দিয়ে স্টিমড কাসুন্দি চিকেন)  

5/6

ভেজ মেন কোর্স: আম দিয়ে ভিন্ডি (আম দিয়ে ভাজা ওখরা মসলা) আম এচোঁড় কষা (আম মশলা দিয়ে তৈরি গ্রীষ্মের উপাদেয় কাঁঠাল) নন ভেজ মেন কোর্স: আম দিয়ে মাংস (চিকেন এবং মটন উভয়ই আম দিয়ে তৈরি) আম আচার ভেটকি ভাপা

6/6

ডেজার্ট আমের পায়েস (আম চালের ক্ষীর পুডিং) আম দই (ঘরে তৈরি দই আমের স্বাদ) আমের সন্দেশ (আম মিষ্টি)