মোদী-শাহকে তোপ আডবাণীর, বর্ষীয়ান নেতার পাশে দাঁড়ালেন মমতা

Apr 04, 2019, 20:10 PM IST
1/5

বিরোধীদের কখনও 'দেশদ্রোহী' বলে দিইনি, বিজেপির প্রতিষ্ঠা দিবসের আগে নরেন্দ্র মোদী-অমিত শাহকে নাম না করে ব্লগে নিশানা করেছেন লালকৃষ্ণ আডবাণী। বর্ষীয়ান বিজেপি নেতার পাশে দাঁড়িয়ে সঙ্গে সঙ্গে টুইট করলেন তৃণমূল নেত্রী। 

2/5

আসন্ন লোকসভা নির্বাচনে ৯১ বছরের লালকৃষ্ণ আডবাণীকে প্রার্থী করেনি বিজেপি। তাঁর কেন্দ্র গান্ধীনগরে বিজেপির টিকিটে দাঁড়িয়েছেন অমিত শাহ। এনিয়ে ইতিমধ্যেই উষ্মাপ্রকাশ করছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেছিলেন,''প্রবীণদের সম্মান দেওয়া উচিত ছিল। ওনার জন্য কষ্ট হচ্ছে''।       

3/5

এদিন বিজেপির প্রতিষ্ঠাদিবসের প্রাক্কালে 'দেশ অগ্রাধিকার, তারপর দল, ব্যক্তি পরে' শীর্ষক ব্লগে আডবাণী লিখেছেন, বিজেপির জন্ম থেকে রাজনৈতিকভাবে ভিন্নমত পোষণকারীদের শত্রু হিসেবে দেখিনি, বরং বিরোধী ভেবেছি।'আমাদের জাতীয়তাবাদ কখনও বিরোধীদের 'দেশদ্রোহী' তকমা দেওয়া নয়। ব্যক্তিগত পরিসর ও রাজনৈতিক স্তরে মতপ্রকাশের স্বাধীনতার প্রতি দায়বদ্ধ দল''।    

4/5

আডবাণীর ব্লগের প্রেক্ষিতে মমতা বন্দ্যোপাধ্যায় টুইটারে লিখেছেন, বর্ষীয়ান রাজনীতিক, প্রাক্তন উপ-প্রধানমন্ত্রী ও বিজেপির প্রতিষ্ঠাতা আডবাণী গণতান্ত্রিক সৌজন্য নিয়ে তাত্পর্যপূণ মতামত দিয়েছেন। বিরোধীরা সরব হলেই দেশদ্রোহী নন। ওনার বক্তব্যকে স্বাগত জানাচ্ছি। ওনাকে অভিনন্দন।     

5/5

এককালে এনডিএ জোটে ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অটল বিহারী বাজপেয়ী ও লালকৃষ্ণ আডবাণীর সঙ্গে তাঁর দীর্ঘ কয়েক বছরের সম্পর্ক। গতবছর অগস্টে সংসদ ভবনে আডবাণীর সঙ্গে দেখা করেও এসেছিলেন মুখ্যমন্ত্রী।