কর্ণাটকে ২৭২ ত্রাণ শিবিরে হাজার হাজার মানুষ, বন্যাবিধ্বস্ত এলাকা ঘুরে দেখলেন ইয়েদুরাপ্পা

Aug 09, 2019, 14:57 PM IST
1/5

S 5

S 5

টানা বৃষ্টিতে বিপর্যস্ত কর্ণাটকের একটি বিরাট অংশ। রাস্তাঘাট ডুবেছে বুক সমান জলে। স্কুল-কলেজ বন্ধ। রাজ্যের পাহাড়ি এলাকাগুলির বেশিরভাগ জায়গায় ধস নেমে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন।

2/5

S 4

S 4

রাজ্যের বন্যা বিধ্বস্ত ৫১টি তালুক থেকে ৪৪,০০০ মানুষকে উদ্ধার করে রাখা হয়েছে ২৭২ টি ত্রাণ শিবিরে। এদের অধিকাংশই বেলাগাভি এলাকায়।

3/5

S 3

S 3

শুক্রবার সকালে রাজ্যের জলমগ্ন স্থানগুলি আকাশপথে ঘুরে দেখেন রাজ্যের মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা। বেশ কয়েকটি ত্রাণ শিবিরও ঘুরে দেখেন তিনি। আটকে পড়া মানুষজনকে উদ্ধারে নেমেছে বায়ু সেনা, এসডিআরএফ ও এনডিআরএফ।

4/5

S 2

S 2

গত ১ এপ্রিল থেকে টানা বৃষ্টিতে জলে ডুবেছে রাজ্যে বিভিন্ন এলাকা। এখনও পর্যন্ত রাজ্যে মৃত্যু হয়েছে ৭১ জনের। শুক্রবার সকালেই উটিতে বাড়ি চাপা পড়ে মৃত্যু হয়েছে ২ জনের। রাজ্যের ১,৪১০ কিলোমিটার রাস্তা, ৪,০১৯টি বাড়ি, ২১১টি সেতু ক্ষতিগ্রস্থ।

5/5

s 1

s 1

বন্যায় সবচেয়ে ক্ষতি হয়েছে বেলাগাভি জেলায়। রোগি, হালোলি, উদাঘাটি, গিরডাল এলাকা থেকে ২৫ জনকে উদ্ধার করেছে বায়ুসেনা। আটকেপড়া মানুষজনের জন্য ফেলা হচ্ছে খাবারের প্যাকেট ও পানীয় জল। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, শনিবার থেকে আবহাওয়ার উন্নতি হবে। রাজ্যের যেসব এলাকায় লাল সতর্কতা জারি রয়েছে তা কমলা করে দেওয়া হবে শনিবার থেকে।