ভারতীয় পোশাকের আবেদন চিরকালীন, করিনা বেছে নিলেন শাড়ি, লেহেঙ্গা, আনারকলি

May 11, 2021, 22:38 PM IST
1/8

নিজস্ব প্রতিবেদন- বলিউডের স্টাইল আইকন তিনি। ভারতীয় বা পাশ্চাত্য পোশাক, অথবা দুইয়ের মিশেল- করিনা কাপুর খান যাই পরুন না কেন, তাতেই তিনি বিশিষ্ট। এই ছবিতে একটা সবুজ জর্জেট আনারকলি স্যুট পরেছেন নায়িকা। খোলা চুল, যেন নিজের চোখেই চোখ মেলাতে পারছেন না। আয়নার সামনে দাঁড়িয়ে কি বলছেন, 'বলতো আরশি তুমি মুখটি দেখে..........'

2/8

করিনা কাপুর খান। দুই সন্তানের মা। 'নায়িকা' শব্দটা নিয়ে যা মিথ ছিল, সবটাই ভেঙেছেন নিজের হাতে। তিনি শুধু মডার্ন নন, প্রগ্রেসিভ। পোশাকেও তারই মেলবন্ধন। কখনও সাগর নীল লেহঙ্গায়, খোলা ঢেউ খেলানো চুলে রাজকন্যা, কখনও আবার আফগানি স্টাইলে সাদা ব্রোকেডের সালোয়ার কামিজে সইফের বেগমজান।

3/8

করিনা কাপুর খানের মত মডেল পেলে মণীশ মালহোত্রার ডিজাইনার মনের নৌকোতে এমনিতেই  হাজার পাল ওঠে। সাত সমুদ্র তেরো নদি পেরিয়ে নকশা, নেকলাইন, কাটস এমনিই ধরা দেয়। তারাও বুঝি অছিলা খোঁজে করিনার কাছাকাছি থাকার! গোলাপি আর কালো, এমনই দুটো লেহঙ্গায় মণীশ সাজিয়েছেন তাঁর আদরের বেবোকে।

4/8

পারিবারিক। স্বামী আর বড় ছেলের সঙ্গে কোনও অনুষ্ঠানে যাচ্ছিলেন। সইফ আর তৈমুর সাদা রঙ পরলেও সবুজের উপর সোনালি কাজের এই সালোয়ার স্যুটে স্টাইলিশ করিনা। বলতে হবে না যে তিনি এইসময়ে দ্বিতীয়বার অন্তঃসত্ত্বা। তাই স্ট্রেট কাট বেছেছেন নিজেকে রোগা দেখানোর জন্য।

5/8

শাড়িতে ভারতীয় নারীর আবেদন চিরকালীন। আর সেই শাড়ি যখন করিনা কাপুরের মত সুন্দরীর কোমর-নিতম্ব জড়িয়ে ওঠে, তখন সে নিজেই সার্থক হয়ে ওঠে।

6/8

এথনিক পোশাক বাছাইয়ে করিনার রুচির জুড়ি মেলা ভার। পিচ রঙের সালোয়ারটি দিনে-রাতে যে কোনও সময়েই পরা যাবে। আর গাঢ় সবুজটি যেকোন রাত-পার্টির মধ্যমণি করে তুলতে পারে।

7/8

এখানে দুটি শাড়ি পরেছেন করিনা। বেছে নিয়েছেন হলুদ বেসের গোলাপি ঢালা পাড়ের শাড়ি। তার সঙ্গে গলা বন্ধ গোলাপি ব্লাউজ, চুল বাঁধা। আর দ্বিতীয় ছবিতে গোলাপি-সাদা-কালো মিশেলে জর্জেটের শাড়ি, সঙ্গে স্লিভলেস ব্লাউজ। স্মার্টনেস আর এলিগ্যান্সের এর চমৎকার মেলবন্ধন।

8/8

আইভরি-মেরুন আর ঢালা সিলভার যে কেউ একইসঙ্গে এমন সুন্দর করে পরতে পারেন, তা করিনা কাপুরকে না দেখলে বিশ্বাসই হয় না। অবশ্য যে পোশাকই পরুন না কেন, তার পিছনে তাঁর সুঠাম শরীর তৈরির পরিশ্রমের কথাটা মাথায় রাখতেই হবে।