Break Up Tips: অসহ্য় সম্পর্ক! তিক্ততা না বাড়িয়ে ব্রেক আপ করুন এই সাত উপায়...

 প্রেমের সম্পর্কে ভালো লাগার মুহূর্ত যেমন থাকে, তেমনই আসে ব্রেক আপ বা বিচ্ছেদের সময় ৷ বেশ কয়েক বছরের প্রেমের সম্পর্ক আপনাদের। কিন্তু কিছুদিন ধরে সেটা যেন ঠিক আর আগের মতো এগোচ্ছে না। ঝগড়া, অশান্তি, মনমালিন্য় সব সম্পর্কের মধ্য়েই থাকে। নানা কারমে অনেক দিনের সম্পর্কে চিড় ধরে। দীর্ঘদিনের সম্পর্ক ভেঙে একে অপরকে ছেড়ে চলে যান। কেউ না চাইলেও একসময় প্রিয় সম্পর্কটি ভেঙে যায়। দুজনের মাঝে আসে বিচ্ছেদ।  ভালোবাসার মানুষটির নানা আচার-ব্যবহার ও কাজকর্ম দেখেই বোঝা যায়, যে আপানার সঙ্গী আপনার সঙ্গে আর সম্পর্ক রাখতে চান না। অনেক কারণেই অনেক দিনের ভালো সম্পর্কে ভাঙন দেখা দিতে পারে। আর যখন কোনো ভাবেই সেই সম্পর

May 09, 2023, 16:40 PM IST
1/7

আপনার নিজের সিদ্ধান্তে দায়বদ্ধ থাকুন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আপনার নিজের সিদ্ধান্তকে স্বীকার করে দায়িত্ব গ্রহণ করা দরকার।  এমন কিছু পরিস্থিতি থাকতে পারে, যা আপনাদের সম্পর্কের মধ্যে বিচ্ছেদ ঘটিয়েছে, তবে ব্রেকআপের পরে নিজের দায়িত্ব নিজেকে নিতে প্রস্তুত থাকতে হবে।

2/7

আপনি রাখতে পারবেন না এমন প্রতিশ্রুতি দেওয়া উচিৎ নয়

যদি আপনার সঙ্গী বন্ধু থাকতে চায়, বা আপনি যদি যোগাযোগে থাকার প্রতিশ্রুতি দেন, তবে এটা নিশ্চিত করুন যে আপনি আপনার উদ্দেশ্য সম্পর্কে সৎ আছেন কি না। এমন প্রতিশ্রুতি দেবেন না যা আপনি রাখতে পারবেন না।

3/7

আপনার সঙ্গীর কথা শুনুন

আপনি যখন আপনার মতামত এবং সিদ্ধান্ত প্রকাশ করেন, তখন আপনার সঙ্গীকে পরিস্থিতি সম্পর্কে তাঁর অনুভূতি এবং চিন্তাভাবনা প্রকাশ করার সুযোগ দিন। তাঁর যা বলার আছে তা শুনুন এবং তাঁর দৃষ্টিভঙ্গি বোঝার চেষ্টা করুন।

4/7

সম্মানিত এবং দয়ালু হতে হবে

সম্পর্কটি টিকিয়ে রাখা সম্ভব না হলেও, আপনার সঙ্গীর প্রতি শ্রদ্ধাশীল এবং সদয় হওয়া উচিৎ

5/7

একে অপরকে দোষারোপ করা এবং সমালোচনা এড়িয়ে চলুন

সম্পর্কের সমস্যাগুলির জন্য একে অপরকে দোষারোপ করা বা সমালোচনা করা এড়িয়ে চলা খুবই গুরুত্বপূর্ণ। তার পরিবর্তে, আপনার নিজের অনুভূতি এবং অভিজ্ঞতার উপর ফোকাস করুন।  

6/7

সঠিক সময় বাছুন এবং একটি শান্ত জায়গা বাছুন

ব্রেক আপ করার ক্ষেত্রে আপনাকে সঠিক সময়ের জন্য অপেক্ষা করা উচিত। যদি আপনার সঙ্গী অসুস্থ থাকে বা কোনও পরীক্ষা থাকে এবং সে কোনও কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে, সেক্ষেত্রে তাঁর বিষয়গুলি না মেটা পর্যন্ত আপনি অপেক্ষা করুন। তা না হলে পরিণতি আরও খারাপ হতে পারে। ব্রেক আপ করার সিদ্ধান্ত নিয়ে  আলোচনার জন্য আপনি অবশ্যই কোনও ব্যক্তিগত জায়গা বেছে নিতে পারেন। এতে, আপনারা শান্তভাবে আপনাদের সমস্যাগুলি একে অপরকে বোঝাতে পারবেন।  

7/7

সৎ থাকুন এবং সরাসরি কথা বলুন

সম্পর্ক শেষ করার ক্ষেত্রে সততাই সেরা নীতি। ব্রেক আপের সিদ্ধান্তের কথা জানানোর সব থেকে সেরা উপায় হল মুখোমুখি বসে কথা বলা। আপনি কেন সরে যেতে চাইছেন সম্পর্ক থেকে সেই বিষয় নিয়ে সরাসরি কথা বলুন ৷ তবে কথার শেষ পর্যন্ত আপনি সৎ থাকুন। নিজের প্রতি, সঙ্গীর প্রতি এবং সম্পর্কের প্রতি। সম্পর্ক থেকে বেরিয়ে এলেও আপনার সঙ্গীর প্রতি শ্রদ্ধা ও সহানুভূতি বজায় রাখুন।