প্যারোলে মুক্ত ডেরা প্রধান গুরমিত রাম রহিম

May 21, 2021, 21:02 PM IST
1/5

মায়ের অসুস্থতার কারণ দেখিয়ে প্যারোলে মুক্তির আবেদন করেছিলেন ডেরা সচ্চা সৌদা প্রধান গুরমিত রাম রহিম সিং। সেই আবদন মঞ্জুর করল রাজ্য পুলিস। শুক্রবার সকালে তিনি রোহতকের জেল থেকে ছাড়া পান।

2/5

দুই শিষ্যাকে ধর্ষণ ও এক সাংবাদিককে খুনের মামলায় ২০ বছরের কারাদণ্ড হয়েছে ডেরা প্রধান ও স্বঘোষিত ধর্মগুরু গুরমিত রাম রহিমের।  বর্তমানে তিনি রয়েছেন রোহতকের সুনারিয়া জেলে।  

3/5

গত ১৭ মে প্যারোলে ২১ দিনের জন্য মুক্তির আবেদন করেন রাম রহিম। সেই আবেদন মঞ্জুর হওয়ার পর আজ কড়া নিরাপত্তার মধ্যে তাঁকে গুরুগ্রামে তাঁর অসুস্থ মায়ের কাছে নিয়ে যাওয়া হয়। তবে কোথায় তিনি গিয়েছেন তা এখনও পর্যন্ত গোপন রাখা হয়েছে।

4/5

দুই শিষ্যাকে ধর্ষণের অপরাধে ২০১৭ সালের ২৫ অগস্ট তাঁকে দোষী সাব্যস্ত করে আদালত। ওই মামলায় তাঁর ১০ বছরের কারাদণ্ড হয়। পাশাপাশি রামচন্দ্র ছত্রপতি নামে এক সাংবাদিককে খুনের অপরাধে তাঁর যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেয় আদালত। এর পরেও রাম রহিমের বিরুদ্ধে আরও একটি মামলা রয়েছে। সেটি হল তাঁর আশ্রমের ম্যানেজার রঞ্জিত সিংকে খুনের অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। সেই মামলা এখনও চলছে।

5/5

উল্লেখ্য এর আগে গত বছর ২৪ অক্টোবর এক দিনের জন্য প্যারোলে ছাড়া পান রাম রহিম। সেসময় তাঁর মা গুরুগ্রামের একটি হাসপাতালে ভর্তি ছিলেন।