বিদায় Internet Explorer! জনপ্রিয় ওয়েব ব্রাউজার বন্ধের ঘোষণা Microsoft এর

May 21, 2021, 07:40 AM IST
1/5

নিজস্ব প্রতিবেদন: যাত্রা থামল ইন্টারনেট এক্সপ্লোরারের (Internet Explorer)। যুগের সাথে তাল মিলিয়ে ওঠা গেল না। ধীরগতির জন্য সোশাল মিডিয়ায় কার্যত হাসির খোরাক হচ্ছিল একসময়ের জনপ্রিয় এই ওয়েব ব্রাউজার। অবশেষে ব্রাউজার বন্ধের ঘোষণা করল মাইক্রোসফট (Microsoft)। আপাতত ২০২২ সালের ১৫ই জুন পর্যন্তই ব্যবহার করা যাবে ইন্টারনেট এক্সপ্লোরার।   

2/5

মাইক্রোসফটের  এজ্ ব্রাউজারটিই হবে  ইন্টারনেট এক্সপ্লোরারের বিকল্প। তবে এটির ব্যবহার হবে আরও মসৃণ ও দ্রুত। জানালেন মাইক্রোসফট এজ প্রোগ্রাম ম্যানেজার সিন লিন্ডারসে। 

3/5

তাঁর মতে এবছরের শেষ থেকেই কম্পিউটারে থাকা ইন্টারনেট এক্সপ্লোরার কার্যত অকোজো হতে থাকবে। অগস্টের মাঝামাঝি থেকে মাইক্রোসফটের অনলাইন পরিষেবা যেমন অফিস ৩৬৫, ওয়ান ড্রাইভ, আউটলুক ইত্যাদিতে আর 'সাপোর্ট' মিলবে না এক্সপ্লোরারের। 

4/5

ইন্টারনেট ব্রাউজিংয়ের (Internet Browsing) দুনিয়ায় গুগল ক্রোম, ইউসি ব্রাউজার, ফায়ার ফক্স, ওপেরার মতো দ্রুত ব্রাউজারগুলির সঙ্গে পাল্লায় পিছিয়ে পড়ে ইন্টারনেট এক্সপ্লোরার। গুরুত্বহীন হয়ে পড়া এই ব্রাউজার ব্যবহার করতেন না কেউই। 

5/5

অবশেষে বিদায়লগ্ন উপস্থিত। তবে মাইক্রেসফট এজকে বেশি করে সামনে আনতেই ইন্টারনেট এক্সপ্লোরারকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিল মাইক্রোসফট।