Vegetables Price Hike: মহার্ঘ জ্বালানি, রাতারাতি দাম বাড়ল পোল্ট্রির ডিম-কাটাপোনার

কতটা বাড়ল দাম?

Oct 29, 2021, 14:45 PM IST
1/4

মধ্যবিত্তের মাথায় হাত

 price hike effect vegetables

নিজস্ব প্রতিবেদন: জ্বালানির মূল্যবৃদ্ধির প্রভাব পড়ল নিত্যপ্রয়োজনীয় বাজারে। মধ্যবিত্তের মাথায় হাত। রাতারাতি দাম বাড়ল শাক-সবজি, মাছ ও পোলট্রির ডিমের। সেঞ্চুরি করেও বিরাম নেই ডিজেলের। ৩৫ পয়সা বেড়ে শুক্রবার কলকাতায় ডিজেলের দাম ১০০.৪৯ টাকা/লিটাল। ৩৪ পয়সা বেড়ে কলকাতায় পেট্রলের দাম ১০৯.১২ টাকা/লিটার। 

2/4

খিদিরপুর বাজার বেড়েছে আলুর দাম

Khidirpur Bazar vegetables price

খিদিরপুর বাজার বেড়েছে আলুর দাম। শুক্রবার জ্যোতি আলু বিক্রি হয় ২২ টাকা প্রতি কেজি দরে। বৃহস্পতিবার তা ছিল ২০ টাকা/কেজি, বুধবার ছিল ১৬ টাকা/কেজি। তার আগে ছিল ১৪ টাকা/কেজি। চন্দ্রমুখী আলু শুক্রবার বিক্রি হল ২৪ থেকে ২৫ টাকা/কেজি দরে। আগে যা ছিল ২০ টাকা/কেজি। নতুন আলু বিক্রি হয় ৩৫ থেকে ৪০ টাকা/কেজি দরে। বিক্রেতারা জানিয়েছেন, গত এক সপ্তাহে আচমকা বেড়েছে আলুর দাম। তবে এই দাম আরও বাড়বে বলেই আশঙ্খা করছেন বিক্রেতারা।  

3/4

খিদিরপুর বাজার

Khidirpur Bazar

খিদিরপুর বাজারে বাঁধা কপি ৪০ টাকা/কেজি, ফুলকপি ৪০ টাকা/কেজি, ঢ্যাঁড়স ৭০ টাকা/কেজি,পটল ৬০ টাকা/কেজি। খিদিরপুর বাজারে ঝিঙে ৬০ টাকা/কেজি, বরবটি ৮০ টাকা/কেজি, বেগুন ৬০ টাকা/কেজি, টমেটো ৬০ টাকা/কেজি, শসা ৪০ টাকা/কেজি, উচ্ছে ৮০ টাকা/কেজি।

4/4

রাতারাতি দাম বাড়ল পোল্ট্রির ডিম-কাটাপোনার

Fuel price hike effect Egg and Fish markets

মানিকতলা বাজারে গত কয়েকদিনে ধাপে ধাপে বাড়ল শাক-সবজির দাম। শুক্রবার সেখানে আপেল বিক্রি হল কেজি প্রতি ১২০ টাকায়, টম্যাটো ৮০ টাকায়, ঝিঙে ৬০ টাকা, ঢ্যাঁড়শ ৬০ টাকা এবং পেঁয়াজ ৫০ টাকায়। রাতারাতি দাম বাড়ল পোল্ট্রির ডিম ও অন্ধ্রের কাটাপোনা মাছের। পোল্ট্রির ডিম বৃহস্পতিবার বিক্রি হয় সাড়ে ৫ টাকা/পিস। শুক্রবার বিক্রি হল ৬ টাকা/পিস। অন্ধ্রের কাটাপোনা মাছে বৃহস্পতিবার বিক্রি হয় ৩৩০ টাকা/কেজি। শুক্রবার বিক্রি হল ৩৫০ টাকা/কেজি।