নৌকা থেকে নেমে জাল দেওয়ার সময়ে বাঘের কবলে মত্সজীবী, শোকের ছায়া

Aug 12, 2020, 18:57 PM IST
1/5

সুন্দরবনে বাঘের আক্রমণে নিহত হলেন এক মৎস্যজীবী। নিহত মৎস্যজীবীর নাম হরিপদ মন্ডল। বয়স ৪২ বছর। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার সুন্দরবনের ব্যাঘ্র প্রকল্পে পিরখালি জঙ্গলে।  

2/5

স্থানীয় ও পুলিস সূত্রে খবর, এদিন সকালে চারজনের একটি মৎস্যজীবী দল ওই এলাকায় যায় মাছ ধরতে। সকলেই সরকারি বৈধ অনুমতি পত্র নিয়ে মাছ ধরতে গিয়েছিল। বুধবার নৌকা থেকে নেমে ভাটার সময় জঙ্গলের জাল দিতে যাওয়ার মুহূর্তেই  হঠাৎ বাঘ ঝাঁপিয়ে পড়ে হরিপদ উপরে। অন্য সঙ্গীরা ভয়ে পালিয়ে আসে। 

3/5

জুন থেকে সেপ্টেম্বর, অর্থাত্ বর্ষার এই সময়টা প্রজনন ঋতু হওয়ায় নিজেদের এলাকা নিয়ে আরও বেশি সাবধানী থাকে বন্যপ্রাণীরা। সে কারণেই এমন ঘটনা বলে প্রাথমিক অনুমান। 

4/5

নিহত মৎস্যজীবী সঙ্গে থাকা অন্য তিন সঙ্গী এসে খবর দেয় ব্যাঘ্র প্রকল্পের সজনেখালি অফিসে। সেখান থেকেই বনদপ্তরের কর্মীরা অন্য মৎস্যজীবীদের সহযোগিতায় উদ্ধার করাহয় নিহত মৎস্যজীবীর দেহটি। উদ্ধার হওয়া দেহটি ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে গোসাবা থানার পুলিস।

5/5

এই ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে এলাকায়। নিহত মৎস্যজীবীর বাড়িতে দুটি ছোটছোট সন্তান ও স্ত্রী আছে। পরিবারের একমাত্র রোজগেরে সদস্য ছিলেন নিহত হরিপদ। ফলে এখন কী করে সংসার চলবে তা বুঝতে পারছে না পরিবার।