KMC Election 2021: PPE কিট পরে বুথে 'ভুয়ো ভোটার'? জোড়াসাঁকোয় জোর চাঞ্চল্য

Dec 19, 2021, 18:04 PM IST
1/5

২২ নম্বর ওয়ার্ড

22 no ward

নিজস্ব প্রতিবেদন : দিন শেষে জোড়াসাঁকোয় ২২ নম্বর ওয়ার্ডে মাহেশ্বরী বয়েজ স্কুল বুথে ফের চাঞ্চল্য ছড়াল পিপিই কিট পরা ভোটার ঘিরে। বিজেপির অভিযোগ, পিপিই কিট পরে ২ জন 'ভুয়ো ভোটার' ছাপ্পা ভোট দিতে আসেন!

2/5

পিপিই কিট পরা ভোটার

Voters in PPE Kit

এদিন বিকেল ৪টের পর বুথ থেকে বের হন ওই ভোটার। তাঁর পরনে ছিল পিপিই কিট। সঙ্গে সঙ্গে বিজেপি প্রার্থী মীনাদেবী পুরোহিত তাঁকে আটকান। ওই ভোটারের কাছে তাঁর পরিচয় জানতে চান। এরপরই মীনাদেবী পুরোহিত অভিযোগ করেন যে, "এই ভোটারকে তিনি ঢুকতে দেখেননি। যাঁকে ঢুকতে দেখেননি, তিনি ভিতরে থেকে সেখানে রাখা পিপিই কিট পরে বেরিয়ে এসেছেন। তিনি ভুয়ো ভোটার। ভিতরে গিয়ে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করেছেন। তিনি ছাপ্পা ভোট দিয়েছেন।"

3/5

কোভিড পজিটিভ ভোটার

Covid Positive Voter

ওদিকে, পিপিই কিট পরা ওই ব্যক্তি অবশ্য নিজেকে ওই এলাকার ভোটার বলেই দাবি করেছেন। তাঁর বক্তব্য, বিকেল ৪ থেকে ৫টা পর্যন্ত, ৮০ বছর বয়সের কম কোভিড পজিটিভ ভোটারদের ভোটদানের সময়। সেইসময় কোভিড পজেটিভ কোনও রোগী পিপিই কিট পরে ভোট দিতে আসতে পারেন। তিনি এই নিয়ম জানতেন। তাই তিনি পিপিই কিট পরে ভোট দিতে এসেছেন। 

4/5

বিধায়ক বিবেক গুপ্ত বলেন,

MLA Vivek Gupta says

এই ঘটনায় স্থানীয় বিধায়ক বিবেক গুপ্ত বলেন, শীতের জন্য কোভিড ভোটারদের ভোটদানের সময় এগিয়ে এসেছে। বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৬টার পরিবর্তে এখন বিকেল ৪টে থেকে ৫টা। মীনাদেবী পুরোহিত সম্ভবত সেই নিয়ম জানেন না! তাই তিনি নিয়মটা আগে জেনে নিন। একইসঙ্গে কটাক্ষ করেন, এই নিয়ে তৃতীয়বার মীনাদেবী পুরোহিত 'হারার' জন্য ভোটে লড়ছেন।

5/5

মীনাদেবী পুরোহিতের অভিযোগ

Meena Devi Purohit Alleges

যদিও ওই ভোটার বা স্থানীয় বিধায়কের দাবি উড়িয়ে নিজের অভিযোগেই অটল মীনাদেবী পুরোহিত। তাঁর সাফ কথা, "পিপিই কিট পরে ওরা বহিরাগত।  ২ জন এসেছিল। বাইরের লোক ওরা। এরা ভুয়ো ভোটার। আমি ভোটার কার্ড, কোভিড রিপোর্ট দেখেচে চেয়েছিলাম। কিন্তু কোনও ভোটার কার্ড, কোভিড  রিপোর্ট দেখাতে পারেননি।"