মানহানির মামলায় Ajit Doval-র ছেলের কাছে ক্ষমা চাইলেন Jairam Ramesh

সংবাদ সংস্থাকে এনিয়ে রমেশ(Jairam Ramesh) বলেন, ওইসব মন্তব্য করার আগে আমার যাচাই করে দেখে নেওয়া উচিত ছিল

Updated By: Dec 19, 2020, 09:50 PM IST
মানহানির মামলায় Ajit Doval-র ছেলের কাছে ক্ষমা চাইলেন Jairam Ramesh

নিজস্ব প্রতিবেদন: জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের(Ajit Doval) ছেলে বিবেক দোভালের বিরুদ্ধে গত বছর এক বিতর্কিত মন্তব্য করেছিলেন কংগ্রেস নেতা জয়রাম রমেশ(Jairam Ramesh)। এনিয়ে কংগ্রেস নেতার বিরুদ্ধে মানহানির মামলা করেন বিবেক। সেই মামলার চাপে পড়ে শনিবার বিবেক দোভালের কাছে ক্ষমা চাইলেন বর্ষীয়ান কংগ্রেস নেতা। স্বীকার করলেন নির্বাচনের সময় উত্তেজনার বসেই একাধিক বিতর্কিত মন্তব্য করে বসেছিলেন।

আরও পড়ুন-Shah-র অনুষ্ঠানে কোনও রাজনৈতিক ব্যক্তিত্ব নয়, সিদ্ধান্ত বিশ্বভারতীর

সংবাদমাধ্যমে এনিয়ে বিবেক দোভাল(Vivek Doval) বলেন, আইনি পদক্ষেপ নেওয়ার ফলে শুভবুদ্ধির উদয় হয়েছে রমেশের। তিনি আদালতে শর্তহীনভাবে তাঁর মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন। পাশাপাশি আমাদের কাছেও ক্ষমা চেয়েছেন।  রমেশের করা ওই মন্তব্য নিয়ে বিবেক আরও বলেন, কংগ্রেসের ওয়েবসাইট থেকেও ওইসব মন্তব্য সরিয়ে নেওয়া হবে বলে তিনি জানিয়েছেন। রাজনীতির কারণে আমার বিরুদ্ধে ওই মন্তব্য করা হয়েছিল।

এদিকে, সংবাদ সংস্থাকে এনিয়ে রমেশ(Jairam Ramesh) বলেন, নির্বাচনের সময় উত্তেজনার বশে আমি বিবেক দোভাল সম্পর্কে একাধিক অভিযোগ করেছিলাম। ওইসব মন্তব্য করার আগে আমার যাচাই করে দেখে নেওয়া উচিত ছিল।

আরও পড়ুন-শাহের সভায় ঘোষণা হয় নাম! কলকাতায় বাড়িতে দেবাশিস জানা এড়ালেন BJP যোগদানের প্রসঙ্গ

উল্লেখ্য, গত লোকসভা নির্বাচনের সময়ে এক সংবাদমাধ্যমের এক নিবন্ধে বিবেক দোভাল সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেন রমেশ। ওই নিবন্ধ প্রকাশিত হওয়ার পরই ওই পত্রিকা ও রমেশের বিরুদ্ধে মামলা করেন বিবেক। শনিবার দিল্লির এক আদালতে তাঁর ওই মন্তব্যের জন্য ক্ষমা প্রার্থনা করেন। এর পরই রমেশের বিরুদ্ধে মামলা তুলেন নেন বিবেক। তবে যে পত্রিকায় ওই মন্তব্য প্রকাশিত হয়েছিল তার বিরুদ্ধে মামলা চলবে।

.