উপরাষ্ট্রপতি হামিদ আনসারির সফরসঙ্গী জি মিডিয়া রিজিওনালের সিইও জগদীশ চন্দ্র

পাঁচদিনের সফরে আর্মেনিয়া ও পোল্যান্ড গিয়েছিলেন উপরাষ্ট্রপতি হামিদ আনসারি। সঙ্গে ছিলেন কেন্দ্রীয় ক্ষুদ্র শিল্প মন্ত্রী গিরিরাজ সিং। উপরাষ্ট্রপতির প্রতিনিধি মণ্ডলের অন্যতম সদস্য ছিলেন জি রিজিওনালের CEO জগদীশ চন্দ্র। ফেরার পথে অন বোর্ড প্রেস কনফারেন্স করেন রাষ্ট্রপতি। সেখানে দুই দেশের সঙ্গে সম্পর্ক নিয়ে বিস্তারিত আলোচনা হয়। পশ্চিম এশিয়া ও ইউরোপের সঙ্গে ভারতের দ্বিপাক্ষিক সম্পর্কে গতি আনা। সেই লক্ষ্যে আমের্নিয়া পৌছন উপ রাষ্ট্রপতি হামিদ আনসারি। সেখানে আর্মেনিয়ার রাষ্ট্রপতির সঙ্গে দেখা করেন তিনি। আর্মেনিয়ার সঙ্গে প্রাচীনকাল থেকেই ভারতের ব্যবসায়িক সম্পর্ক রয়েছে। এই বৈঠকে দুই দেশের মধ্যে বেশ কয়েকটি ব্যবসায়িক ও সামরিক সমঝোতা সই হয়েছে।

Updated By: Apr 30, 2017, 08:05 PM IST
উপরাষ্ট্রপতি হামিদ আনসারির সফরসঙ্গী জি মিডিয়া রিজিওনালের সিইও জগদীশ চন্দ্র

ওয়েব ডেস্ক: পাঁচদিনের সফরে আর্মেনিয়া ও পোল্যান্ড গিয়েছিলেন উপরাষ্ট্রপতি হামিদ আনসারি। সঙ্গে ছিলেন কেন্দ্রীয় ক্ষুদ্র শিল্প মন্ত্রী গিরিরাজ সিং। উপরাষ্ট্রপতির প্রতিনিধি মণ্ডলের অন্যতম সদস্য ছিলেন জি রিজিওনালের CEO জগদীশ চন্দ্র। ফেরার পথে অন বোর্ড প্রেস কনফারেন্স করেন রাষ্ট্রপতি। সেখানে দুই দেশের সঙ্গে সম্পর্ক নিয়ে বিস্তারিত আলোচনা হয়। পশ্চিম এশিয়া ও ইউরোপের সঙ্গে ভারতের দ্বিপাক্ষিক সম্পর্কে গতি আনা। সেই লক্ষ্যে আমের্নিয়া পৌছন উপ রাষ্ট্রপতি হামিদ আনসারি। সেখানে আর্মেনিয়ার রাষ্ট্রপতির সঙ্গে দেখা করেন তিনি। আর্মেনিয়ার সঙ্গে প্রাচীনকাল থেকেই ভারতের ব্যবসায়িক সম্পর্ক রয়েছে। এই বৈঠকে দুই দেশের মধ্যে বেশ কয়েকটি ব্যবসায়িক ও সামরিক সমঝোতা সই হয়েছে।

আরও পড়ুন মাত্র তিন মিনিটে নতুন রেলপ্রকল্পের অনুমোদন আদায় করলেন নবীন পট্টনায়েক

আর্মেনিয়ার পর পোল্যান্ডে পৌছন উপরাষ্ট্রপতি। সেখানে পোল্যান্ডের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন তিনি।  কৃষি, প্রতিরক্ষা ও কয়লা ক্ষেত্রে কয়েকটি গুরুত্বপূর্ণ সমঝোতা সই হয়। পোল্যান্ডের প্রধানমন্ত্রী আশ্বাস দিয়েছেন NSG-তে ভারতের সদস্যপদের দাবিকে তাঁর দেশ সমর্থন করবে। একইসঙ্গে রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে ভারতের স্থায়ী সদস্যপদের দাবিকেও সমর্থন জানাবে পোল্যান্ড। দেশে ফেরার পথে অন বোর্ড প্রেস কনফারেন্সে হামিদ আনসারিকে তাঁর অবসর নিয়ে প্রশ্ন করেন জি মিডিয়া রিজিওনালের CEO জগদীশ চন্দ্র। এই প্রশ্নে হেসে ফেলেন উপরাষ্ট্রপতি। উপরাষ্ট্রপতির এবারের বিদেশ সফর থেকে ভারতের কী লাভ হবে? তা তো সময়ই বলবে।

আরও পড়ুন  একজন ভারতীয়র বেতন বছরে প্রায় ১২৮৫ কোটি টাকা!

 

.