YouTube: কিশোর ছেলেকে মায়ের চুম্বন! 'অশ্লীলতা'র দায়ে ইউটিউব ইন্ডিয়ার আধিকারিককে তলব শিশু সুরক্ষা কমিশনের!

 ইউটিউবকে এটা ঠিক করতে হবে। অপরাধীদের জেলে যেতে হবে। এ ধরনের ভিডিয়োর বাণিজ্যিকীকরণ পর্ন বিক্রির মতো। বলেছেন কানুনগো।

Updated By: Jan 11, 2024, 06:48 PM IST
YouTube: কিশোর ছেলেকে মায়ের চুম্বন! 'অশ্লীলতা'র দায়ে ইউটিউব ইন্ডিয়ার আধিকারিককে তলব শিশু সুরক্ষা কমিশনের!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মা-ছেলের 'অশালীন' ভিডিয়ো। 'অশ্লীল' বিষয়বস্তুর জন্য ইউটিউব ইন্ডিয়ার আধিকারিককে তলব ন্যাশনাল কমিশন ফর প্রোটেকশন অফ চাইল্ড রাইটসের। ন্যাশনাল কমিশন ফর প্রোটেকশন অফ চাইল্ড রাইটস (এনসিপিসিআর) মা-ছেলের ভিডিয়োয় 'অশালীন' বিষয়বস্তু নিয়ে উদ্বেগ প্রকাশ করে। এই জাতীয় চ্যানেলগুলির একটি তালিকাও তৈরি করেছে ন্যাশনাল কমিশন ফর প্রোটেকশন অফ চাইল্ড রাইটস। 

১৫ জানুয়ারি ইউটিউব ভারতের আধিকারিক এবং পাবলিক পলিসি প্রধানকে ব্যক্তিগতভাবে উপস্থিত হতে বলেছে ন্যাশনাল কমিশন ফর প্রোটেকশন অফ চাইল্ড রাইটস। ভারতে ইউটিউবের আধিকারিক ও পাবলিক পলিসির প্রধান মীরা চ্যাটকে সম্বোধন করা একটি চিঠিতে, এনসিপিসিআর প্রধান প্রিয়াঙ্ক কানুনগো বলেছেন, মিশন মা ও ছেলের ভিডিয়োয় অশ্লীলতা চিহ্নিত করার পাশাপাশি ইউটিউব চ্যানেলগুলিতে একটি উদ্বেগজনক প্রবণতা লক্ষ্য করেছে। যেখানে দেখা যাচ্ছে, ইউটিউবে মা-ছেলের বেশ কয়েকটি ভিডিয়ো প্রিভেনশন চাইল্ড ফ্রম সেক্সুয়াল অফেন্স আইন (পকসো) ২০১২-কে লংঘন করে।

সূত্রের মতে, 'চ্যালেঞ্জ ভিডিও'তে মা ও ছেলের মধ্যে অশ্লীল কাজ বলতে, মা এবং কিশোর ছেলের মধ্যে চুম্বন দেখানো হয়েছে। এনসিপিসিআর প্রধান প্রিয়াঙ্ক কানুনগোর দাবি, "ইউটিউবকে এটা ঠিক করতে হবে। অপরাধীদের জেলে যেতে হবে। এ ধরনের ভিডিয়োর বাণিজ্যিকীকরণ পর্ন বিক্রির মতো। যে কোনও প্ল্যাটফর্ম যেখানে ভিডিয়োতে শিশুদের যৌন নিপীড়নের শিকার হতে দেখা যায়, তাদেরকে জেলে যেতে হবে।”

আরও পড়ুন, Suchana Seth: ছেলে শুধু আমার! বেয়াড়া অধিকারবোধেই 'খুনি' সূচনা...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.