Delhi Metro: যুবতীকে দেখে উত্তেজিত, সামনে দাঁড়িয়েই স্বমেহন যুবকের! কেলেঙ্কারি দিল্লি মেট্রোয়...

দিল্লি মেট্রোর সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে অভিযুক্তর সন্ধান পায় পুলিস। এই ঘটনাকে অত্যন্ত গুরুত্ব সহকারে দেখা হচ্ছে বলে জানিয়েছেন ডিএমআরসি-র আধিকারিক।

Updated By: Aug 11, 2023, 12:53 PM IST
Delhi Metro: যুবতীকে দেখে উত্তেজিত, সামনে দাঁড়িয়েই স্বমেহন যুবকের! কেলেঙ্কারি দিল্লি মেট্রোয়...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের বিতর্কে দিল্লি মেট্রো। যুবতীর সামনে স্বমেহনের অভিযোগ এক যুবকের বিরুদ্ধে। ন্যক্কারজনক এই ঘটনাটি ঘটেছে দিল্লি মেট্রোর মান্ডি হাউজ স্টেশনের প্ল্যাটফর্মে। অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত ২৩ বছরের যুবককে গ্রেফতার করেছে পুলিস। সিসিটিভি ফুটেজ দেখে অভিযুক্তকে গ্রেফতার করে পুলিস। 

পুলিস সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম শিবম শর্মা। একটি ফার্মাসিউটিক্যাল কোম্পানিতে মার্কেটিং বিভাগে কাজ করে অভিযুক্ত। ৭ অগাস্ট ঘটনাটি ঘটেছে। এই ঘটনায় ওই যুবতী মান্ডি হাউজ মেট্রো স্টেশনের সিআইএসএফ-কে অভিযোগ জানায়। ওই যুবতীর অভিযোগ, তিনি মেট্রো চড়ে তুঘলকাবাদ স্টেশন থেকে মান্ডি হাউজ স্টেশনে আসেন। মান্ডি হাউজ স্টেশনে নেমে তিনি তাঁর এক বন্ধুর জন্য অপেক্ষা করছিলেন। সেই সময় উলটোদিকের প্ল্যাটফর্মে দাঁড়িয়েছিল অভিযুক্ত। তাঁকে দেখে তাঁর সামনেই স্বমেহন করতে শুরু করে সে। 

সঙ্গে সঙ্গেই সিআইএসএফ-এর কাছে যান ওই তরুণী। ঘটনার কথা জানান। কিন্তু সিআইএসএফ অভিযুক্তকে ধরতে পৌঁছনোর আগেই সে মেট্রো চড়ে পালিয়ে যায়। এরপরই প্রগতি ময়দান থানায় ওই যুবতীরে অভিযোগের ভিত্তিতে মামলা দায়ের করে পুলিস। অভিযোগের ভিত্তিতে শুরু করে তদন্ত। তারপরই দিল্লি মেট্রোর সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে অভিযুক্তর সন্ধান পায় পুলিস। তাকে গ্রেফতার করে। মান্ডি হাউজ থেকে মেট্রোয় পালানোর পর নানগ্লোই স্টেশনে নেমে যায় অভিযুক্ত। এই ঘটনাকে অত্যন্ত গুরুত্ব সহকারে দেখা হচ্ছে বলে জানিয়েছেন ডিএমআরসি-র আধিকারিক।

প্রসঙ্গত, এটাই প্রথম ঘটনা নয়, এর আগেও স্বমেহন-চুম্বন-বিকিনি কাণ্ডে বিতর্কে জড়িয়েছিল দিল্লি মেট্রো। যে কারণে অশ্লীলতা রুখতে দিল্লি মেট্রোয় ছদ্মবেশী পুলিস রাখারও পরিকল্পনা করা হয়। মেট্রোর কামরায় টহল দেওয়ার জন্য প্রায় ১০০ জন পুলিস মোতায়েন করার পরিকল্পনা করা হয়েছে। তারা সবাই 'আন্ডারকভার', মানে তাঁরা তাঁদের ইউনিফর্ম পরবেন না। এমনকি সাধারণ পোশাকে মহিলা কনস্টেবলরাও মহিলা কোচগুলিতে টহল দেবেন।

দিল্লি মেট্রোয় ভাইরাল হয় চুম্বনরত যুগলের ভিডিয়ো। ভিডিয়োয় দেখা যায়, মেট্রোর সিটে বসা এক যুবক। তাঁর কোলে মাথা রেখে শুয়ে এক যুবতী। চুম্বনরত অবস্থায় রয়েছেন দুজনে। তারপর দিল্লি মেট্রোয় ব্রালেট টপ আর মিনি স্কার্ট পরিহিতা বিকিনি গার্লকে ঘিরে বিতর্কে ছড়ায়। সেই ভিডিয়োও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। একের পর এক ঘটনায় যাত্রীদের কাছে সহবৎ মেনে চলার আর্জি জানায় দিল্লি মেট্রো কর্তৃপক্ষ। এক বার্তায় দিল্লি মেট্রো কর্তৃপক্ষ বলে, 'তারা আশা করে যাত্রীরা মেট্রোয় দায়িত্বশীল নাগরিকে মতো আচরণ করবেন। সমস্তরকমভাবে সামাজিক শালীনতা ও ভদ্রতা বজায় রাখবেন।'  কিন্তু তারপরেও যে পরিস্থিতি খুব একটা বদলায়নি, তা প্রমাণ করল মান্ডি হাউজ স্টেশনের ঘটনা। 

আরও পড়ুন, মেডিক্যাল লিভে থেকে পাবে মহিলার সঙ্গে অভব্য আচরণ ডিআইজির!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.