এবার হিন্দু সাধুদের পেনশন দেবে উত্তর প্রদেশের যোগী সরকার

সেরাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানিয়েছেন, ৩০ জানুয়ারি পর্যন্ত নাম নথিভুক্ত করতে উত্তর প্রদেশের নানা প্রন্তে শিবির খোলা হবে। 

Updated By: Jan 21, 2019, 05:09 PM IST
এবার হিন্দু সাধুদের পেনশন দেবে উত্তর প্রদেশের যোগী সরকার

নিজস্ব প্রতিবেদন: উত্তরপ্রদেশের সন্ন্যাসীদের জন্য পেনশন ঘোষণা করল যোগী আদিত্যনাথ সরকার। উত্তর প্রদেশ সরকারের তরফে জানানো হয়েছে, শুধুমাত্র ৬০ বছরের বেশি বয়সী হিন্দু সন্ন্যাসীরাই পাবেন এই পেনশন। 

জানা গিয়েছে, উত্তর প্রদেশের রাজ্য সরকারের পেনশন প্রকল্পের অধীনে সন্ন্যাসীদের দেওয়া হবে পেনশন। সেরাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানিয়েছেন, ৩০ জানুয়ারি পর্যন্ত নাম নথিভুক্ত করতে উত্তর প্রদেশের নানা প্রন্তে শিবির খোলা হবে। 

এদিন যোগী বলেন, 'উত্তর প্রদেশের সমস্ত অথর্ব মানুষকে মাসে ৫০০ টাকা করে পেনশন দেবে সরকার। আগে মাসে ৪০০ টাকা করে পেনশন পেতেন তাঁরা।' 

শুধুই খাতায় কলমে আরটিআই! উত্তর নেই ২৬ হাজার আবেদনের

যোগী সরকারের এই সিদ্ধান্তের বিরোধিতায় সরব হয়েছে বিরোধীরা। তাদের দাবি, হিন্দু তুষ্টিকরণের রাজনীতি করছে যোগী সরকার। যোগী সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হয়েছেন সেরাজ্যের বিরোধী দলের নেতা অখিলেশ যাদবও। 

যোগী সরকারকে কটাক্ষ করে তিনি বলেন, 'শুধু সাধুদেরই কেন, রামলীলায় যাঁরা রাম, সীতা, লক্ষ্মণ এমনকী রাবণের ভূমিকায় অভিনয় করে তাদেরও পেনশনের ব্যবস্থা করুক যোগী সরকার।' সাধুদের পেনশন ২০,০০০ টাকা করা উচিত বলে কটাক্ষ করেছেন তিনি।  

বলে রাখি, ২০১১ সালে ক্ষমতায় আসার পর পশ্চিমবঙ্গে ইমাম-মোয়াজ্জেমদের জন্য মাসিক ভাতা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেক্ষেত্রে মুসলিম তোষণের অভিযোগে সরব হয়েছিল বিজেপি। এবার উত্তর প্রদেশে তাদের বিরুদ্ধেই উঠল তোষণের রাজনীতি করার অভিযোগ। 

.