এবার বেকারত্ব ও মুদ্রাস্ফীতি নিয়ে নরেন্দ্র মোদীকে বিঁধলেন যশবন্ত

Updated By: Oct 6, 2017, 04:40 PM IST
এবার বেকারত্ব ও মুদ্রাস্ফীতি নিয়ে নরেন্দ্র মোদীকে বিঁধলেন যশবন্ত

ওয়েব ডেস্ক : দলের অন্দরে তিনি বিক্ষুব্ধ। কেন্দ্রীয় সরকারের অর্থমন্ত্রকের একাধিক সিদ্ধান্তেরও বিরুদ্ধেও হালে বেশ কয়েকবার মুখ খুলেছেন তিনি। ফের কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগলেন প্রাক্তন অর্থমন্ত্রী তথা বিজেপি নেতা যশবন্ত সিন্হা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নোট বাতিলের সিদ্ধান্তের প্রকাশ্যে বিরোধিতা করে ইতিমধ্যেই বিজেপির বিড়ম্বনার কারণ হয়ে দাঁড়িয়েছেন যশবন্ত। দল তাঁকে এই ধরণের মন্তব্য থেকে বিরত থাকাতে বললেও, শুক্রবার নতুন করে কেন্দ্রীয় সরকারের সমালোচনায় নামেন তিনি।

আরও পড়ুন- ফাঁসি নয়! 'শান্তিপূর্ণ' মৃত্যুদণ্ডের পথ খুঁজতে বলা হল কেন্দ্রকে

যশবন্ত সিন্হা বলেন, ''২০১৯ সালের লোকসভা নির্বাচনের এখনও ১৮ মাস বাকি। তাই এখনই বড় মন্তব্য করা ঠিক হবে না। তবে এটাই বলতে পারি, এবারের নির্বাচনে 'ডি ফ্যাক্টর' হতে চলেছে দু'টি বিষয়। এক, কর্মসংস্থানে খামতি। দুই, মুদ্রাস্ফীতি।" তাঁর আরও দাবি, উত্তরপ্রদেশের রাম মন্দির ইস্যু বা কাশ্মীরে ৩৭০ ধারা নিয়ে আলোচনার মতো বিষয় গোটা দেশে প্রভাব ফেলতে পারে না। তাই এগুলির ওপর নির্ভর করে বিজেপি যদি ভাবে ২০১৯ নির্বাচনের বৈতরণী পার করবে, তাহলে তারা ভুল করছে।''

১৯৯৮ থেকে ২০০২ সাল পর্যন্ত অটল বিহারী বাজপেয়ীর প্রধানমন্ত্রীত্বে ভারতের অর্থমন্ত্রী ছিলেন যশবন্ত সিন্হা। তিনি বলেন, ২০০৪ সালে অটল বিহারী বাজপেয়ীর নেতৃত্বে বিজেপি দ্বিতীয়বারের জন্য সরকারে আসার লক্ষ্যে 'সাইনিং ইন্ডিয়া' স্লোগান নিয়ে নির্বাচনে লড়াই করেছিল। কিন্তু, দেশের মানুষকে সেই ইস্যুতে প্রভাবিত করা যায়নি। কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ-র কাছে সেবছর হার স্বীকার করতে হয় বিজেপি-কে। সেই প্রসঙ্গ তুলে এবারের নির্বাচনের আগে নরেন্দ্র মোদীকে ভেবে পদক্ষেপ করার পরামর্শ দিলেন যশবন্ত।

.