বিজেপিতে যোগ দিলেন সোনাজয়ী কুস্তিগীর ববিতা 'দঙ্গল' ফোগাট

ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু, বিজেপির কার্যকরী সভাপতি জেপি নাড্ডা ও বিজেপির একাধিক শীর্ষ নেতৃত্বের উপস্থিতিতে যোগদান করেন ববিতা।

Edited By: সুদীপ দে | Updated By: Aug 12, 2019, 01:35 PM IST
বিজেপিতে যোগ দিলেন সোনাজয়ী কুস্তিগীর ববিতা 'দঙ্গল' ফোগাট
ছবি: এএনআই।

নিজস্ব প্রতিবেদন: হরিয়ানায় ভারতীয় জনতা পার্টিতে যোগদান করলেন কমনওয়েলথ গেমস-এ সোনাজয়ী কুস্তিগীর ববিতা ফোগাট। শুধু তিনিই নন, তাঁর বাবা মহাবীর ফোগাটও এ দিন বিজেপিতে যোগদান করেন। ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু, বিজেপির কার্যকরী সভাপতি জেপি নাড্ডা ও বিজেপির একাধিক শীর্ষ নেতৃত্বের উপস্থিতিতে যোগদান করেন তাঁরা।

হরিয়ানার বিখ্যাত কুস্তিগীর ববিতা ফোগাটের ঝুলিতে রয়েছে তিন-তিনটি কমনওয়েলথ গেমসে সোনা ও রুপোর পদক। হরিয়ানার ছোট্ট গ্রাম থেকে লড়াই করে বিশ্বের মঞ্চে সাফল্যের শীর্ষে পৌঁছেছেন ২৯ বছর বয়সী ববিতা। তাঁর সাফল্যের গল্প থেকেই অনুপ্রাণিত হয়েছিল আমির খান অভিনীত জনপ্রিয় বলিউড সিনেমা 'দঙ্গল'। 

তবে, বিজেপির সঙ্গে ববিতার সম্পর্ক নতুন নয়। এর আগেও একাধিক বার বিজেপির সমর্থনে কথা বলতে দেখা গিয়েছে তাঁকে। সম্প্রতি জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা তুলে দেওয়ার প্রসঙ্গেও সরকারের প্রশংসা করেন ববিতা ও তাঁর বাবা। মোদী সরকারের বিভিন্ন নীতিকেও সমর্থন করেছেন সোনাজয়ী কুস্তিগীর।

আরও পড়ুন: "দুই শিশুকে যে কোনও মূল্যে বাঁচাতে চেয়েছিলাম", বললেন গুজরাতের সাহসী কনস্টেবল পৃথ্বিরাজ

কাশ্মীরে ৩৭০ ধারা রদের পর হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টরের বিতর্কিত মন্তব্যের সমর্থনে তাঁর পাশে দাঁড়ান ববিতা। মনোহরের মন্তব্যের প্রেক্ষিতে তিনি বলেন, "তিনি হরিয়ানার মহিলাদের পক্ষে অপমানজনক কিছু বলেননি।" মুখ্যমন্ত্রীর বক্তব্যের অপব্যাখ্যা করা হচ্ছে বলে জানান তিনি।

চলতি বছরের শেষেই হরিয়ানায় বিধানসভা নির্বাচন। তার আগে ববিতা ও তাঁর বাবার যোগদান বিজেপির শক্তি অনেকটাই বাড়ল বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। এর ফলে যুবসমাজ রাজনীতিতে অংশ নিতে আগ্রহী হবে বলে মনে করা হচ্ছে।

.