"সরকার গরিবদের অ্যাকাউন্টে কেন টাকা দিচ্ছে না?" টুইটে মোদী-সীতারামনকে প্রশ্ন চিদম্বরমের

 সরকারকে অমানবিক বলেও দাবি করেছেন চিদম্বরম। রবিবারের টুইটে তিনি প্রথমে পর পর দুটি প্রশ্ন করেন। 

Updated By: Apr 19, 2020, 05:11 PM IST
"সরকার গরিবদের অ্যাকাউন্টে কেন টাকা দিচ্ছে না?" টুইটে মোদী-সীতারামনকে প্রশ্ন চিদম্বরমের

নিজস্ব প্রতিবেদন: "দুঃস্থদের বাঁচাতে সরকার পরিবারগুলির অ্যাকাউন্টে টাকা দিচ্ছে না কেন?" রবিবার টুইটারে সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও অর্থমন্ত্রী নির্মলা সীতারমণকে ট্যাগ করে প্রশ্ন করলেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম। বিনামূল্যে শস্য বিলির ব্যবস্থা করছে না কেন সরকার, এই নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

দেশে লকডাউন পরিস্থিতিতে সবথেকে বেশি সমস্যায় পড়েছেন দুঃস্থ ও দৈনিক ভিত্তিতে রোজগার করে সংসার চালাতেন যাঁরা। পরিযায়ী শ্রমিকদের রোজগার বন্ধের সঙ্গে সঙ্গে তাঁদের বাড়ি ফেরার পথও বন্ধ হয়ে গিয়েছে। লকডাউন পরিস্থিতিতে বার বার দুঃস্থদের সমস্যাগুলি তুলে ধরে প্রাক্তন অর্থমন্ত্রী তথা প্রবীণ কংগ্রেস নেতা চিদম্বরমকে টুইটারে সরব হয়েছেন। সরকারকে অমানবিক বলেও দাবি করেছেন চিদম্বরম। রবিবারের টুইটে তিনি প্রথমে পর পর দুটি প্রশ্ন করেন। প্রথমে তিনি লেখেন "সরকার কেন দুঃস্থ পরিবারগুলির অ্যাকাউন্টে টাকা পাঠিয়ে তাদের ক্ষুধা নিবৃত্তি ও সম্মান রক্ষা করতে পারছে না?"

পরবর্তী প্রশ্নে তিনি খাদ্য বন্টন নিয়ে প্রশ্ন তোলেন। তিনি লেখেন, "সরকার কেন তার ৭.৭ কোটি টনের কিছুটা অংশ যাঁরা খেতে পাচ্ছেন না তাঁদের মধ্যে বিতরণের ব্যবস্থা করছে না?" 

এর পরের টুইটে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকে ট্যাগ করে লেখেন, "এঁরা বারবার এই দুটি অর্থনৈতিক এবং বিবেকগত প্রশ্নের উত্তর দিতে ব্যর্থ হয়েছে আর দেশবাসী তা অসহায়ভাবে দেখছে।" একই থ্রেডের একটি টুইটে তিনি সরকারকে দুঃস্থদের প্রতি 'অমানবিক'-ও বলেন।

সম্প্রতি করোনাভাইরাস রুখতে লকডাউনের মেয়াদ ৩ মে পর্যন্ত বৃদ্ধির ঘোষণার পরও টুইট করেন চিদম্বরম। তিনি লেখেন, "কাঁদো, আমার প্রিয় দেশ"। সরকার বিশেষজ্ঞদের মতামত নিচ্ছে না বলেও এর আগে বার বার টুইটারে অভিযোগ তোলেন প্রাক্তন অর্থমন্ত্রী।
আরও পড়ুন: সবটাই গুজব; কেন্দ্রীয় সরকারের অবসরপ্রাপ্ত কর্মীদের পেনশন কাটা হবে না: সীতারমন

.