সবটাই গুজব; কেন্দ্রীয় সরকারের অবসরপ্রাপ্ত কর্মীদের পেনশন কাটা হবে না: সীতারমন

পেনশন ও পেনশনার ওয়ালফেয়ার দফতর থেকে জানানো হয়েছে, কোভিড-১৯ ছড়িয়ে পড়ার পর বিভিন্ন মহল থেকে গুজব ছড়ানো হচ্ছে যে পেনশন কম করা বা বন্ধ করে দেওয়া হতে পারে।এরকম কোনও গুজবে বিশ্বাস করবেন না।

Updated By: Apr 19, 2020, 03:51 PM IST
সবটাই গুজব; কেন্দ্রীয় সরকারের অবসরপ্রাপ্ত কর্মীদের পেনশন কাটা হবে না: সীতারমন

নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রীয় সরকারের অবসরপ্রাপ্ত কর্মচারিদের ভাবনা দূর করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। বিভিন্ন সংবাদমাধ্যমে রিপোর্ট বের হচ্ছিল যে কেন্দ্রীয় সরকারের অবসরপ্রাপ্ত কর্মচারীদের পেনশন কেটে নেওয়া হতে পারে। সেই সম্ভাবনার কথা উড়িয়ে দিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।

আরও পড়ুন-‘এক বেলা খেতেই, একটু বেরিয়েছি’, স্যানেটাইজার দিয়ে হাত পরিষ্কার করে চা ফেরি বৃদ্ধের

সীতারমন টুইট করেছেন, ‘কেন্দ্রের অবসরপ্রাপ্ত কর্মচারীদের ২০ শতাংশ পেনশন কেটে নেওয়ার পরিকল্পনা হচ্ছে, এরকম খবর রটেছে। এরকম কোনও পরিকল্পনা সরকারের নেই। কোনও সরকারি কর্মচারীর বেতন ও পেনশন কাটা হবে না।’ প্রসঙ্গত, দেশে পেনশনভোগী রয়েছেন ৬৫.২৬ লাখ।

এদিকে, কেন্দ্রের পেনশন ও পেনশনার ওয়ালফেয়ার দফতর থেকে জানানো হয়েছে, কোভিড-১৯ ছড়িয়ে পড়ার পর বিভিন্ন মহল থেকে গুজব ছড়ানো হচ্ছে যে পেনশন কম করা বা বন্ধ করে দেওয়া হতে পারে। এরকমই এক চিন্তাভাবনা করছে সরকার। এরকম কোনও গুজবে বিশ্বাস করবেন না।

আরও পড়ুন-কম খরচে বেশি টেস্ট, করোনার বিরুদ্ধে লড়াইয়ে পুল টেস্টিংয়ের পথে হাঁটবে রাজ্য

দফতরের তরফে আরও জানানো হয়েছে, পেনশন কম করার কোনও প্রস্তাব বা পরিকল্পনা সরকারের নেই। বরং পেনশনভোগীদের টাকা নিশ্চিত করছে সরকার।

.