ভ্যাকসিন নিয়ে দৃঢ় প্রতিশ্রুতি দিয়েছেন মোদী, ধন্যবাদ জানালেন WHO প্রধান

প্রধানমন্ত্রী টুইট করে জানান, করোনা ভ্যাকসিন নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) এর প্রধান টেড্রোস অ্যাধনম ঘেব্রেইয়েসাসের সঙ্গে খুব ভালো আলোচনা হয়েছে ।

Updated By: Nov 12, 2020, 03:12 PM IST
ভ্যাকসিন নিয়ে দৃঢ় প্রতিশ্রুতি দিয়েছেন মোদী, ধন্যবাদ জানালেন WHO প্রধান

 

 নিজস্ব প্রতিবেদন: দেশবাসীকে কোভ্যাক্স এবং কোভিড -১৯ ভ্যাকসিন নিয়ে জনস্বার্থে যেভাবে প্রতিশ্রুতি দিয়েছেন  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, তার জন্য বুধবার বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) এর প্রধান টেড্রোস অ্যাধনম ঘেব্রেইয়েসাস ধন্যবাদ জানিয়েছেন মোদীকে। 

তিনি টুইট করে বলেন,  "বিশ্বস্তরে ভ্যাকসিন নিয়ে যে দৃঢ় প্রতিশ্রুতি দিয়েছেন তার জন্য আমি ধন্যবাদ জানাচ্ছি প্রধানমন্ত্রীকে। বিশ্বমারীর মধ্যে আমরা এক অভূতপূর্ব চ্যালেঞ্জ হাতে নিয়েছি। কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে সম্মত হয়েছি। #ACTtogether"।

টেড্রোস বলেন, "ফোন কলে প্রধানমন্ত্রী খুব স্বচ্ছল। ওনার সঙ্গে কথা বলা খুবই ফলদায়ক হয়েছে। কথা বলে উভয়পক্ষ সহমত হয়েছি বেশ কিছু পদক্ষেপে। যার ইতিবাচক প্রভাব পড়েছে বিশ্বব্যাপী গবেষণা এবং মেডিসিন বিভাগে"। 

 

এরপরই, প্রধানমন্ত্রী টুইট করে জানান, করোনা ভ্যাকসিন নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) এর প্রধান টেড্রোস অ্যাধনম ঘেব্রেইয়েসাসের সঙ্গে খুব ভালো আলোচনা হয়েছে । তিনি অন্যান্য রোগের বিরুদ্ধে লড়াইয়ের দিকে নজর দেওয়ার প্রয়োজনীয়তার বিষয়ের উপরও আলোকপাত করেছেন। উন্নয়নশীল দেশগুলির স্বাস্থ্য ব্যবস্থায় WHO-এর সহায়তার প্রশংসা করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী কোভিড -১৯ থিমের আওতায় ১৩ নভেম্বর ভারতে যে আয়ুর্বেদ দিবসের পরিকল্পনা করেছেন তা জানতে পেরে প্রধানমন্ত্রীকে বাহবা দিয়েছেন WHO প্রধান।

Tags:
.