সপ্তাহান্তে কারফিউ রাজধানীতে, 'বাড়ি থেকে কাজ' করবেন সরকারি কর্মচারীরা

পাবলিক ট্রান্সপোর্টকে পূর্ণ ক্ষমতায় কাজ করার অনুমতি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে

Updated By: Jan 4, 2022, 01:52 PM IST
সপ্তাহান্তে কারফিউ রাজধানীতে, 'বাড়ি থেকে কাজ' করবেন সরকারি কর্মচারীরা

নিজস্ব প্রতিবেদন: কোভিড সংক্রমণের বৃদ্ধির মধ্যেই, দিল্লির (Delhi) সরকার দেশের রাজধানীতে সপ্তাহান্তের কারফিউ (Weekend Curfew) জারি করেছে। শুক্রবার রাত ১০ টা থেকে সোমবার সকাল ৬ টা পর্যন্ত চলবে এই কারফিউ।

জানা গেছে যে সরকারি অফিসের সমস্ত কর্মচারীরা "বাড়ি থেকে কাজ" (Work From Home) করবেন। শুধুমাত্র অত্যাবশ্যকীয় পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিরা ছাড়া।

দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া (Manish Sisodia) সংবাদমাধ্যমের সঙ্গে দেখা করেছেন। দিল্লিতে ওমিক্রন বৃদ্ধির কারণে কোভিড সংক্রমণের ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। এরফলে আরও নিষেধাজ্ঞা ঘোষণা করা হবে বলে মনে করা হচ্ছে। তিনি জানিয়েছেন, বাস স্টপ এবং মেট্রো স্টেশনগুলিতে ভিড় এড়াতে এবং এই জায়গাগুলিকে কোভিড সুপারস্প্রেডার হওয়া থেকে আটকানোর জন্য দিল্লিতে পাবলিক ট্রান্সপোর্টকে পূর্ণ ক্ষমতায় কাজ করার অনুমতি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: Kolkata Police: করোনা 'উদ্বেগ' কলকাতা পুলিসে, ৮ IPS সহ আক্রান্ত ৮৬

কোভিড পরিস্থিতি পর্যালোচনা করার জন্য দিল্লি সরকার মঙ্গলবার সকালে একটি বৈঠক করার পরে এই ঘোষণা করা হয়েছে। দিল্লির মুখ্যমন্ত্রী মঙ্গলবার সকালে কোভিড -১৯ পরীক্ষার রিপোর্ট পজিটিভ হয়।

বর্তমানে, দিল্লিতে 'হলুদ' সতর্কতা জারি রয়েছে। যা ঘোষণা করা হয় যখন সংক্রমণের হার পরপর দুই দিন ধরে ০.৫ শতাংশ ছিল অথবা তা অতিক্রম করেছিল। লেভেল ১ সতর্কতার অধীনে, রাজধানীতে এক সপ্তাহে ১,৫০০ সংক্রমণের কেস রিপোর্ট করা হয়।

হলুদ সতর্কতার অধীনে, দিল্লিতে ইতিমধ্যেই রাত ১০ টা থেকে ভোর ৫টা পর্যন্ত নাইট কারফিউ জারি করা হয়েছে। যদিও, দিল্লির সংক্রমণের হার ৫ শতাংশ অতিক্রম করেছে। রাজধানীতে লাল সতর্কতা আরোপের জন্য প্রয়োজনীয় লিমিট পেরিয়ে গেছে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.