সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করব, ১০০ শতাংশ নিশ্চিত: ইয়েদুরাপ্পা

কর্ণাটকে শক্তিপরীক্ষায় রাজ্যপালের দেওয়া ১৫ দিনের সময়সীমা খারিজ করে নতুন সময় ঠিক করে দিল সুপ্রিম কোর্ট। 

Updated By: May 18, 2018, 01:10 PM IST
সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করব, ১০০ শতাংশ নিশ্চিত: ইয়েদুরাপ্পা

নিজস্ব প্রতিবেদন: দুদিনের মুখ্যমন্ত্রী? না কংগ্রেস-জেডিএস ভাঙিয়ে প্রয়োজনীয় সমর্থন জোগাড় করে নিতে পারবেন ইয়েদুরাপ্পা?সুপ্রিম কোর্টের রায়ের পর আশাবাদী কর্ণাটকের বিজেপি মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, মুখ্যসচিবের সঙ্গে এব্যাপারে আলোচনা করে আগামিকাল বিধানসভার অধিবেশন ডাকব। আমি একশো শতাংশ নিশ্চিত, নিজেদের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করব।'

শনিবার বিকেল চারটেয় আস্থাভোটে শক্তির পরীক্ষা দিতে হবে ইয়েদুরাপ্পাকে। প্রোটেম স্পিকারের নেতৃত্বে বিধানসভায় নিজের সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ দিতে হবে ইয়েদুরাপ্পাকে।বিজেপির কাছে রয়েছে ১০৪ জন বিধায়ক। একক সংখ্যাগরিষ্ঠতা পেতে হলে আরও ৮জনের সমর্থন দরকার। ইতিমধ্যেই কংগ্রেস ও জেডিএস বিধায়কদের সমর্থন তাদের সঙ্গে রয়েছে বলে দাবি করেছে বিজেপি। যদিও এব্যাপারে লিখিতপত্র নেই তাদের কাছে। জেডিএস নেতা কুমারস্বামী অভিযোগ করেছেন, সমর্থন কিনতে তাঁর দলের বিধায়কদের ১০০ কোটির প্রস্তাব দিয়েছে বিজেপি। কংগ্রেসের (৭৮) ও জেডিএসের (৩৮) কাছে প্রয়োজনীয় সমর্থন রয়েছে। কিন্তু, এখনই নাটকের অবসান হচ্ছে না বলে মত অনেকের।

বৃহস্পতিবার সকাল ৯টায় রাজভবনে কর্ণাটকের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন বিএস ইয়েদুরাপ্পা। তাঁর শপথের পরই বিধানসভা চত্বরে বিক্ষোভে বসেন কংগ্রেস নেতারা। তার আগে আবার শীর্ষ আদালতে ইয়েদুরাপ্পার শপথগ্রহণে স্থগিতাদেশ চেয়েছিল কংগ্রেস। যদিও তা মেলেনি। তবে বৃহস্পতিবারের রায়ের পর উজ্জীবিত কংগ্রেস শিবির।

আরও পড়ুন- সুপ্রিম কোর্টের নির্দেশে শনিবার অগ্নিপরীক্ষায় ইয়েদুরাপ্পা

      

 

 

.