সাভারকরের জন্য আমরা গর্বিত; ইতিহাসই জানেন না রাহুল, কংগ্রেসের প্রাক্তন সভাপতিকে নিশানা রবিশঙ্কর প্রসাদের

সাভারকরের প্রসঙ্গ টানায় রাহুল গান্ধীরও সমালোচনা করেন শিবেসনা নেতা সঞ্জয় রাউত

Updated By: Dec 14, 2019, 07:05 PM IST
সাভারকরের জন্য আমরা গর্বিত; ইতিহাসই জানেন না রাহুল, কংগ্রেসের প্রাক্তন সভাপতিকে নিশানা রবিশঙ্কর প্রসাদের

নিজস্ব প্রতিবেদন: দেশের ইতিহাসই জানেন না রাহুল গান্ধী।  তাই সাভারকর সম্পর্কে অপমানজনক মন্তব্য করছেন। প্রাক্তন কংগ্রেস সভাপতিকে এভাবেই আক্রমণ করলেন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ।

আরও পড়ুন-একশো দিনের কাজে ফের প্রথম স্থান পশ্চিমবঙ্গের, সেরা বাঁকুড়া জেলা

শনিবার দিল্লিতে ‘ভারত বাঁচাও’ সমাবেশে তাঁর ‘রেপ ইন ইন্ডিয়া’ মন্তব্য নিয়ে বিজেপিকে নিশানা করেন রাহুল গান্ধী। রাহুলের ওই মন্তব্যের জন্য সংসদে তাঁকে ক্ষমা চাওয়ার দাবি করেন বিজেপি সাংসদরা। এনিয়ে শনিবার পাল্টা বিজেপিকে নিশানা করেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। তিনি বলেন, আমি রাহুল সাভারকর নই, আমি রাহুল গান্ধী। সত্যিকথা বলার জন্য আমি ক্ষমা চাইব না। দেশের এই হাল করার জন্য ক্ষমা চাওয়া উচিত মোদী ও অমিত শাহের।

রাহুলের ওই মন্তব্যের পরই সরব হন কেন্দ্রী মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ ও শিবসেনা নেতা সঞ্জয় রাউত। রবিশঙ্কর প্রসাদ বলেন, দেশের ইতিহাসই জানেন না রাহুল। এক মহান দেশপ্রেমী সম্পর্কে তিনি মন্তব্য করেছেন। দেশে সাভারকরের মতো একজন জন্মছে বলে আমরা গর্বিত। রাহুল গান্ধী তাঁর ইগো থেকে এসব কথা বলছেন। এর থেকে আর কী আশা করা যায় ওঁর কাছ থেকে।  

আরও পড়ুন-'সরকারি সম্পত্তি নষ্ট করলে, ছাড়া হবে না', বিক্ষোভকারীদের উদ্দেশে কড়া বার্তা মুখ্যমন্ত্রীর

অন্যদিকে, সাভারকরের প্রসঙ্গ টানায় রাহুল গান্ধীরও সমালোচনা করেন শিবেসনা নেতা সঞ্জয় রাউত। সংবাদমাধ্যমে তিনি বলেন, বীর সাভারকর ও পণ্ডিত নেহরু দুজনকেই আমরা শ্রদ্ধা করি। দয়া করে সাভারকরকে অপমান করবেন না। বুদ্ধিমান মানুষদের এর থেকে বেশি কিছু বলার প্রয়োজন নেই।

.