আকাশ থেকে পড়ল সোনার ছোট-বড় টুকরো, গুজরাতের গ্রামে অদ্ভুত কাণ্ড!

বড় এবং ছোট, সবরকম সোনার টুকরো গ্রামের বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে পড়েছিল। 

Updated By: Oct 27, 2020, 06:32 PM IST
আকাশ থেকে পড়ল সোনার ছোট-বড় টুকরো, গুজরাতের গ্রামে অদ্ভুত কাণ্ড!

নিজস্ব প্রতিবেদন- আকাশ থেকে পড়ছে সোনার টুকরো। কোনওটা ইটের আকারের। কোনটা আবার খুব ছোট। এমন ঘটনার কথা শুনলে হয়তো বিশ্বাস করবেন না কেউই! কিন্তু দেশের একটি গ্রামে সত্যিই আকাশ থেকে সোনা পড়েছে। আর সেই সোনার টুকরো কুড়িয়ে বহু সাধারণ গ্রামবাসী রাতারাতি ধনী হয়ে গিয়েছেন। গুজরাতের সুরাটের কাছাকাছি একটি গ্রামের এমন ঘটনা শোনার পর অনেকেই অবাক হয়েছেন। 

সুরাট এয়ারপোর্টের কাছাকাছি অবস্থিত ডুম্মস গ্রামে হঠাৎ করেই আকাশ থেকে সোনার বৃষ্টি হয়েছে। বড় এবং ছোট, সবরকম সোনার টুকরো গ্রামের বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে পড়েছিল। গ্রামবাসীদের মধ্যে কেউ কেউ জানিয়েছেন, সোনার বড় টুকরো আস্ত একটা ইটের সমান ছিল। আর ছোট টুকরোগুলি বিস্কুটের আকারের। আকাশ থেকে সোনার বৃষ্টি হওয়ার খবর পেয়ে গ্রামবাসীদের অনেকেই রাতের অন্ধকারে টর্চ হাতেও বেরিয়ে পড়েন। কেউ কেউ একের বেশি সোনার টুকরো কুড়িয়ে পেয়েছেন। আবার কেউ একটিও পাননি। কিন্তু কী করে ঘটল এমন অদ্ভুত ঘটনা! কীভাবে গ্রামে সোনার বৃষ্টি হতে পারে!

আরও পড়ুন-  আগামী ৩০ নভেম্বর পর্যন্ত জারি থাকবে আনলক ৫-এর নির্দেশিকা, জানিয়ে দিল কেন্দ্র

মনে করা হচ্ছে, বিদেশে সোনা পাচার করতে গিয়ে ধরা পড়ার ভয়ে কেউ বা কারা উড়োজাহাজ থেকেই সোনার টুকরো ফেলে দিয়েছে। সেই টুকরো এসে পড়েছে গুজরাতের ওই গ্রামে। কে বা কারা সেই সোনা বিমান থেকে ফেলেছে তা খতিয়ে দেখতে তদন্তে নেমেছে পুলিস। তবে গ্রামবাসীদের অনেকেই সোনা পাওয়ার পরও সে কথা স্বীকার করেননি। পাছে পুলিস-প্রশাসন তাদের থেকে সেই সোনা আবার ফেরত চায়, সেই ভয়ে। স্থানীয় প্রশাসন জানাচ্ছে, বহু মানুষই রাতারাতি ধনী হয়ে গিয়েছেন। এখনো অনেকে দিনরাত সোনার খোঁজে লেগে রয়েছেন। যদি গ্রামের কোনও একটি অংশে কিছুটা সোনা পড়ে থাকে সেই আশায়!

.