বেদের নির্দেশে গো হত্যাকারীদের মেরে ফেলা উচিত: আরএসএস মুখপত্র

দাদরি কাণ্ড নিয়ে তর্ক-বিতর্ক চলছে বেশ কয়েক দিন ধরে। তার মধ্যে একে অপরকে বিতর্কিত মন্তব্য করতেও ছাড়েননি কোন বিরোধী পক্ষই। এর মধ্যে আরএসএসের মুখপত্র পাঞ্চজন্যে একটি প্রবন্ধ প্রকাশের পর নতুন করে সূত্রপাত ঘটেছে বিতর্কের।

Updated By: Oct 18, 2015, 12:54 PM IST
বেদের নির্দেশে গো হত্যাকারীদের মেরে ফেলা উচিত: আরএসএস মুখপত্র

ওয়েব ডেস্ক: দাদরি কাণ্ড নিয়ে তর্ক-বিতর্ক চলছে বেশ কয়েক দিন ধরে। তার মধ্যে একে অপরকে বিতর্কিত মন্তব্য করতেও ছাড়েননি কোন বিরোধী পক্ষই। এর মধ্যে আরএসএসের মুখপত্র পাঞ্চজন্যে একটি প্রবন্ধ প্রকাশের পর নতুন করে সূত্রপাত ঘটেছে বিতর্কের।

একটি জাতীয় পত্রিকার সম্পাদক এই প্রবন্ধে দাবি করেন, বেদে লেখা আছে যারা গো হত্যা করবে, তাদের মেরে ফেলা উচিত। কারণ হিন্দুদের কাছে গো হত্যা খুবই অসম্মানের। তিনি আরও বলেন, "দাদরি কাণ্ডের মহম্মদকে সম্ভবত কেউ জাতীয় ঐতিহ্যের বিরুদ্ধে কাজ করতে বাধ্য করেছিল।"

এছাড়া তিনি সাহিত্যিকদের সাহিত্য একাডেমি পুরস্কার ফিরিয়ে দেওয়ার বিরুদ্ধে গো হত্যাকারীদের ওপর 'অসংবেদনশীল হিন্দু অনুভূতি' বলেও দাবিকরেন।

সম্পাদকের এই প্রবন্ধ জনসমক্ষে আসার পর থেকে চাপে পড়ে গেছে আরএসএস মুখপত্রের সম্পাদক হিতেশ শংকর। তিনি বলেন,"ওই সম্পাদক কেবলমাত্র নিজের মত প্রকাশ করেছেন। তিনি পাঞ্চজন্যের সম্পাদক মণ্ডলীর সদস্য নন। তাই এই লেখার সঙ্গে তাদের পত্রিকার কোনও সম্পর্ক নেই।"

প্রসঙ্গত, ২৮ সেপ্টেম্বর, উত্তর প্রদেশের ৫০ বছর বয়সী মহম্মদ আখালককে বাড়িতে গো মাংস রাখার অভিযোগে, বাড়ি থেকে বের করে নিয়ে গিয়ে পিটিয়ে খুন করা হয়। তাঁর ২২ বছর বয়সী ছেলে দানিশকেও আহত হতে হয় এই ঘটনাতে।    

 

.