তোগাড়িয়া জমানা শেষ, ভিএইচপি-র আন্তর্জাতিক প্রেসিডেন্ট নির্বাচিত কোকজে

তোগাড়িয়া জমানা শেষ। বিশ্বহিন্দু পরিষদের আন্তর্জাতিক কা‌র্যকারী সভাপতি নির্বাচিত হলেন হিমাচল প্রদেশের প্রাক্তন রাজ্যপাল ভি এস কোকজে। সংগঠনের ক্যাবিনেট থেকেই বাদ পড়ে গেলেন প্রাক্তন সভাপতি প্রবীণ তোগাড়িয়া।

Updated By: Apr 14, 2018, 07:11 PM IST
তোগাড়িয়া জমানা শেষ, ভিএইচপি-র আন্তর্জাতিক প্রেসিডেন্ট নির্বাচিত কোকজে

নিজস্ব প্রতিবেদন: তোগাড়িয়া জমানা শেষ। বিশ্বহিন্দু পরিষদের আন্তর্জাতিক কা‌র্যকারী সভাপতি নির্বাচিত হলেন হিমাচল প্রদেশের প্রাক্তন রাজ্যপাল ভি এস কোকজে। সংগঠনের ক্যাবিনেট থেকেই বাদ পড়ে গেলেন প্রাক্তন সভাপতি প্রবীণ তোগাড়িয়া।

গত পাঁচ দশকে এই প্রথম বিশ্বহিন্দু পরিষদের আন্তর্জাতিক সভাপতি ঠিক করতে গিয়ে গোপন ব্যালটে নির্বাচন করা হল। কারণ আন্তর্জাতিক সভাপতি বেছে নেওয়ার ক্ষেত্রে সংগঠনে কোনও মতৈক্য হয়নি। ফলে ভোট করাতে হয়। শনিবার ওই নির্বাচন পর্ব শেষ হওয়ার ঘণ্টা খানেকের মধ্যেই কোকজে তাঁর ক্যাবিনেট ঘোষণা করলেন। সেখানে নেই তোগাড়িয়া।

আরও পড়ুন-কুস্তিতে সোনা 'দঙ্গল গার্ল'-র, ব্রোঞ্জ সাক্ষীর

কোকজের প্রতিদ্বন্দ্বী ছিলেন রাঘব রেড্ডি। কোকজে পেয়েছেন ১৩১টি ভোট। সেখানে রেড্ডি পেয়েছেন মাত্র ৬০টি ভোট। সংগঠনের মোট ১৯২ সদস্য আজ ভোটদান করেন।

রেড্ডি আগেই ঘোষণা করেছিলেন তিনি সভাপতি নির্বাচিত হলে তাঁর ক্যাবিনেটে থাকবেন তোগাড়িয়া। তিনি হেরে ‌যাওয়াতেই সব শেষ। নির্বাচনের ফলাফল দেখে বেজায় ক্ষুব্ধ তোগাড়িয়া। তাঁকে ক্যাবিনেটে না রাখার প্রতিবাদে তিনি সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য অনশনে বসবেন বলে জানিয়েছেন।

কোকজের ক্যাবিনেটে রয়েছেন, অলোক কুমার, অশোক চোঘলে, মিলিন্দ পারান্দে, বিনায়ক রাও দেশপান্ডে।

.