Puja Khedkar: IAS মনোনয়ন বাতিল, জালিয়াতির দায়ে আজীবন নির্বাসিত পূজা!

UPSC-র তরফে এক বিবৃতি জানানো হয়েছে,  বাড়তি সময় দেওয়া সত্ত্বেও নির্ধারিত সময়ের মধ্যে কারণ দেখাতে ব্যর্থ হয়েছেন পূজা। তাই ২০২২-এর আইএএস নিয়োগ প্রক্রিয়ায় তাঁর নির্বাচন বাতিল করা হল এবং আজীবনের জন্য তাঁকে বহিষ্কার করা হল। ভবিষ্যতে আর কখনওই এই পরীক্ষায় বসতে পারবেন না তিনি। শুধু তাই নয়, ২০০৯ থেকে ২০২৩-এর মধ্যে নিযুক্ত ১৫০০০-এরও বেশি আমলার যাবতীয় নথি ফের খতিয়ে দেখেছে তারা। তবে এখও পর্যন্ত পুজা ছাড়া আর কারও ক্ষেত্রে জালিয়াতির প্রমাণ মেলেনি।

Updated By: Jul 31, 2024, 09:21 PM IST
Puja Khedkar: IAS মনোনয়ন বাতিল, জালিয়াতির দায়ে আজীবন নির্বাসিত পূজা!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জালিয়াতির অভিযোগে বিতর্কিত আইএএস পূজা খেড়করের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করল UPSC। স্রেফ নিয়োগ বাতিল নয়,  UPSC পরিচালিত কোনও পরীক্ষাতেও বসতে পারবেন না তিনি।

আরও পড়ুন:  Heavy rains in Lucknow: যোগীরাজ্যের একী হাল! প্রবল বৃষ্টিতে জলমগ্ন বিধানসভায় ঝোলানো হল তালা...

অভিযোগ ছিল,  UPSC পরীক্ষায় সংরক্ষণে সুবিধা দিতে জাল শংসাপত্র ব্যবহার করেছিলেন পুজা। পরীক্ষায় বসেছিলেন একাধিকবার। সেই অভিযোগের প্রক্ষিতেই প্রথমে  ২৫ জুলাইয়ের সদ্য প্রাক্তন এই IAS অফিসারকে কারণ দর্শানো বা শোকজের জবার দিতে বসেছিল  UPSC। ৪ অগাস্ট পর্যন্ত সময় চেয়েছিলেন পুজা। আবেদন খারিজ হয়ে যায়।  ৪ অগাস্ট নয়, ৩০ জুলাই পর্যন্ত সময় দেওয়া হয়েছিল তাঁকে।

আজ, বুধবার UPSC-র তরফে এক বিবৃতি জানানো হয়েছে,  বাড়তি সময় দেওয়া সত্ত্বেও নির্ধারিত সময়ের মধ্যে কারণ দেখাতে ব্যর্থ হয়েছেন পূজা। তাই ২০২২-এর আইএএস নিয়োগ প্রক্রিয়ায় তাঁর নির্বাচন বাতিল করা হল এবং আজীবনের জন্য তাঁকে বহিষ্কার করা হল। ভবিষ্যতে আর কখনওই এই পরীক্ষায় বসতে পারবেন না তিনি। শুধু তাই নয়, ২০০৯ থেকে ২০২৩-এর মধ্যে নিযুক্ত ১৫০০০-এরও বেশি আমলার যাবতীয় নথি ফের খতিয়ে দেখেছে তারা। তবে এখও পর্যন্ত পুজা ছাড়া আর কারও ক্ষেত্রে জালিয়াতির প্রমাণ মেলেনি।

এদিকে দিল্লি পুলিসের কাছে  ভুল তথ্য এবং ভুয়ো পরিচয়পত্রের দেওয়ার অভিযোগে পুজার বিরুদ্ধে তদন্তে নেমেছে অপরাধদমন শাখা। সেই মামলায় আগাম জামিনের আবেদন করেছেন তিনি। বৃহস্পতিবার দিল্লি হাইকোর্ট রায় ঘোষণা করতে পারে বলে খবর।

আরও পড়ুন:  Lost Dog Returns Home: হারিয়ে গিয়েছেন মালিক! ভালোবাসার টানে ২০০ কিমি পথ পেরিয়ে ঘরে ফিরলেন 'মহারাজ'...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.