Assembly Elections 2022: র‍্যালিতে 'না', ৫ রাজ্যের নির্বাচনে এবার 'হাইব্রিড' প্রচার চালাবে BJP

ভোট প্রচারে এবার অভিনব ভাবনা আনতে চলেছে বিজেপির শীর্ষ নেতৃত্ব

Updated By: Jan 19, 2022, 11:31 AM IST
Assembly Elections 2022:  র‍্যালিতে 'না', ৫ রাজ্যের নির্বাচনে এবার 'হাইব্রিড' প্রচার চালাবে BJP
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: কোভিড -19-এর প্রকোপ বৃদ্ধির কারণে পাঁচটি নির্বাচনী রাজ্যে সমাবেশ এবং রোড শোয়ের উপর নিষেধাজ্ঞা জারি হয়েছে। তারপরেই ভারতীয় জনতা পার্টি (BJP) এই রাজ্যগুলিতে হাইব্রিড মোডে সমাবেশ করতে চলেছে দলীয় সূত্রে দাবি, বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মাধ্যমে আরও বেশি সংখ্যক মানুষ যোগ দেবেন এই সভাগুলিতে।

দলীয় সূত্র খবর, বিজেপি কোভিড -19 নির্দেশিকা মাথায় রেখে পাঁচটি রাজ্যে বিধানসভা নির্বাচনের জন্য একটি নতুন প্রচারের কৌশল তৈরি করেছে, যেখানে ছোট সমাবেশগুলি বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে সরাসরি সম্প্রচার করা হবে যা প্রায় দুই লাখ মানুষের অংশগ্রহণের সাক্ষী হবে। 

আরও পড়ুন, India-China Border Standoff: Pangong Tso-তে সেতুর নির্মাণ প্রায় শেষ, জানালো উপগ্রহ চিত্র

বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডা এই প্রচারের কৌশল নিয়ে বেশ কয়েকজন নেতার সঙ্গে আলোচনা করার পরে সিদ্ধান্ত নিয়েছিলেন যে সমস্ত সমাবেশগুলি হাইব্রিড মোডে অনুষ্ঠিত হবে যেখানে দলের বরিষ্ঠ নেতারা সরাসরি ছোট সমাবেশে ভাষণ দেবেন এবং এই সমাবেশগুলি বিভিন্ন জায়গায় সম্প্রচার করা হবে। এমনকী অঞ্চলগুলি থেকে সমাবেশ বেশ কয়েকবার এবং বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে স্ট্রিম করা হয়েছে৷ ভারতের নির্বাচন কমিশন (ইসিআই) ১৫ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি পর্যন্ত পাঁচটি নির্বাচনী রাজ্যে শারীরিক সমাবেশ এবং রোড শোর উপর নিষেধাজ্ঞা বাড়িয়েছে।

তবে কমিশন উত্তরপ্রদেশ, গোয়া, পাঞ্জাব, মণিপুর এবং উত্তরাখণ্ডের রাজনৈতিক দলগুলির জন্য শিথিলতাও মঞ্জুর করেছে যেখানে ১০ ফেব্রুয়ারি থেকে ১০ মার্চ পর্যন্ত বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আগে ৮ জানুয়ারি কমিশন, আসন্ন নির্বাচন বিধি ঘোষণা করার সময় পাঁচটি রাজ্যে বিধানসভা নির্বাচন, ক্রমবর্ধমান কোভিড -19 বৃদ্ধির পরিপ্রেক্ষিতে ১৫ জানুয়ারি পর্যন্ত শারীরিক সমাবেশ স্থগিত করেছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.