Lakhimpur Kheri: লখিমপুর খেরিতে পৌঁছলেন তৃণমূলের ৩ সাংসদ, নিহতদের পরিবারের সঙ্গে কথা

প্রতিনিধি দলের সদস্য দোলা সেন জি ২৪ ঘণ্টাকে জানান, লখিমপুরে পৌঁছেছেন আবীর রঞ্জন বিশ্বাস, প্রতিমা মণ্ডল ও তিনি

Updated By: Oct 4, 2021, 11:50 PM IST
Lakhimpur Kheri: লখিমপুর খেরিতে পৌঁছলেন তৃণমূলের ৩ সাংসদ, নিহতদের পরিবারের সঙ্গে কথা

নিজস্ব প্রতিবেদন: কৃষক আন্দোলেন অগ্নিগর্ভ উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে পৌঁছল তৃণমূলের প্রতিনিধি দল। গতকাল লখিমপুর খেরিতে ২ কৃষকের মৃত্যুর জেরে হওয়া সংঘর্ষের পরই ওই ঘটনা নিন্দা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি সেখানে তৃণমূল প্রতিনিধিদল পাঠানোর কথাও জানান। প্রসঙ্গত, ওই ঘটনায় এখনওপর্যন্ত ৮ জনের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন-Ghatal: বানভাসি ঘাটালে দেব, জলে ডুবে মৃত শিশুর পরিবারের হাতে তুলে দিলেন ২ লাখ টাকার চেক 

সোমবার লখিমপুর খেরিতে পৌঁছন তৃণমূলের ৩ সাংসদ। প্রতিনিধি দলের সদস্য দোলা সেন জি ২৪ ঘণ্টাকে জানান, লখিমপুরে পৌঁছেছেন আবীর রঞ্জন বিশ্বাস, প্রতিমা মণ্ডল ও তিনি। এদিন তাঁরা কথা বলেন কৃষক নেতাদের সঙ্গে। তাদের সঙ্গে কথা হয়েছে নিহত ৫ কৃষকের পরিবারের সঙ্গেও। তবে লখিমপুর খেরিতে যেতে পারেননি কাকলি ঘোষ দস্তিদার ও সুস্মিতা দেব। বাধা পেয়ে তারা লখনউ ফিরে যান। তবে যাওয়ার আগে হাসপাতালে আহতদের সঙ্গে সাক্ষাত করেন। মঙ্গলবার তাঁরা লখিমপুর খেরিতে যাবেন।

সকালে বিমানবন্দরে দোলা সেন জানান দলের পক্ষ থেকে ৫ জন এর একটি প্রতিনিধি দল উত্তরপ্রদেশ যাচ্ছেন। রয়েছেন দোলা সেন, কাকলি ঘোষ দস্তিদার, প্রতিমা মণ্ডল, আবির রঞ্জন বিশ্বাস এবং সুস্মিতা দেব। তিনি আরও বলেন, লখিমপুরের খেরিতে কৃষক পরিবারের সঙ্গে দেখা করতে যাবেন তাঁরা। দোলা বলেন, "উত্তরপ্রদেশে এবং যেভাবে দেশজুড়ে মানুষের ওপর অত্যাচার চলছে, কৃষকদের ওপর গাড়ি চালিয়ে দেওয়া হল তা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে নিন্দা জানিয়েছেন। রাতেই আমাদের ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দেন তিনি।

আরও পড়ুন- Durga Puja 2021: মহালয়ার দিন থেকে পুজোর উদ্বোধনে Mamata, প্রথমেই যাবেন এই মণ্ডপে

রবিবারই লখিমপুর খেরির বর্বরোচিত ঘটনার তীব্র নিন্দা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ট্যুইটে তৃণমূল নেত্রী বলেন, "কালই তৃণমূলের ৫ সাংসদের প্রতিনিধি দল যাচ্ছে লখিমপুর খেরিতে। কৃষকদের পরিবারের পাশে দাঁড়াতে লখিমপুর খেরিতে যাচ্ছে তৃণমূল। কৃষক ভাইদের প্রতি বিজেপির বিরূপ মনোভাবে আমি ব্যথিত।কৃষকদের প্রতি সব সময় নিঃশর্ত সমর্থন থাকবে।" গতকালের পর আজও উত্তরপ্রদেশের সরকারকে নিশানা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল নেত্রী বলেন, "এরা রাম রাজ্যের কথা বলেন। এটা রাম রাজ নয়, কিলিং রাজ্য। এদের কোনও মানবিকতা নেই। মানবিকতার সর্বনাশ।" ত্রিপুরা, উত্তরপ্রদেশে বিজেপি সরকারের ১৪৪ ধারা ঘোষণার বিরোধিতা করে মুখ্যমন্ত্রী বলেন, "মানুষের উচিত এই সরকারের বিরুদ্ধে ১৪৪ ধারা জারি করা"।  

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.