Threat Culture | Tollywood: টলিপাড়া-তেও চলছে 'থ্রেট কালচার'! গিল্ডকে বিঁধে গায়ে কেরোসিন মহিলার...

Threat culture: শনিবার সাধারণ সদস্যদের একটি হোয়াটসঅ্য়াপ গ্রুপে বিস্তারিত জানিয়ে একটি  ভয়েস ম্যাসেজ করেন ওই হেয়ার ড্রেসার। সেখানে তিনি আত্মহত্যার কথা বলেন। 

Updated By: Sep 22, 2024, 04:39 PM IST
Threat Culture | Tollywood: টলিপাড়া-তেও চলছে 'থ্রেট কালচার'! গিল্ডকে বিঁধে গায়ে কেরোসিন মহিলার...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর কাণ্ডের পর বিভিন্ন মেডিক্যাল কলেজের 'থ্রেট কালচার' কথা উঠে এসেছে সংবাদের শিরোনামে। এবারে থ্রেট কালচারের অভিযোগ উঠে এল বাংলার সিনেমা পাড়া থেকে। কাজ বন্ধ করে দেওয়ার অভিযোগ জানিয়ে গায়ে আগুন লাগিয়ে আত্মহত্যা করার চেষ্টা করেন টলি পাড়ার এক হেয়ার ড্রেসার। 

আরও পড়ুন, Veer Zaara Re-release: সাধে কী বাদশা! আবার বছর ২০ পর রিলিজেই ১০০ কোটি ব্যবসা 'বীর জারা'-র...

অভিযোগের তীর গিল্ডের বিরুদ্ধে। এই ঘটনায় গিল্ডের ১১ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছে ওই হেয়ার ড্রেসারের পরিবার। জানা গিয়েছে, সিলেকশনের বদলে ইলেকশন চাওয়ায় তিনমাস আগে সাসপেন্ড করা হয়েছিল ওই হেয়ার ড্রেসারকে। পরে তিনি কাজে যোগ দিলেও বেশ কয়েকটি শর্ত দেওয়া হয়। তাঁকে বলা হয় বাইরে থেকে তিনি নিজে কোনও কাজ ধরতে পারবেন না। সংগঠন তাঁকে যা কাজ দেবে সেটাই করতে হবে। সমস্ত শর্ত মেনে নিলেও তাঁর একের পর এক কাজ কেড়ে নেওয়া হয় বলে অভিযোগ।

শনিবার সাধারণ সদস্যদের একটি হোয়াটসঅ্য়াপ গ্রুপে বিস্তারিত জানিয়ে একটি  ভয়েস ম্যাসেজ করেন ওই হেয়ার ড্রেসার। সেখানে তিনি আত্মহত্যার কথা বলেন। সেখানে তিনি আরও বলেন, তাঁর স্বামী অসুস্থ, মেয়ে পড়াশোনা করছে, এমতাবস্থায় তাঁর কাজ না থাকায় বিপুল ঋণে জর্জরিত হয়ে যান তিনি। এবং তারপরেই আত্মহত্যার সিদ্ধান্ত নেন। তাঁর মেয়ে এসে তাঁকে সেই অবস্থা থেকে বাঁচান। এবং বাঙ্গুর হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। ঘটনার খবর পাওয়ার পর তাঁকে হাসপাতালে  দেখতে গিয়েছিলেন সৃজিত মুখোপাধ্যায়, সুদীপ্তা চক্রবর্তী, রূপাঞ্জনা মিত্র, সুদেষ্ণা রায়-সহ অন্যান্যরা।  

পরিচালকরা দাবি করেন, মুখ্যমন্ত্রীর নির্দেশ কাউকে সাসপেন্ড বা বয়কট করা যাবে না। তারপরেও ফেডারেশনের বিরুদ্ধে কাজ বন্ধ করে দেওয়ার অভিযোগ ওঠায় সরব হয়েছেন সিনেমা পাড়ার অভিনেতা-পরিচালকদের একাংশ। সুত্র মারফত জানা গিয়েছে এই ঘটনা কেন হয়েছে, তার পর্যালোচনায় বৈঠক ডাকা হয়েছে গিল্ডের তরফ থেকে।  

আরও পড়ুন, Globe Cinema Reopen: শেষদিকের স্মৃতি ব্ল্যাকের 'টাইটানিক', ধর্মতলায় ফিরছে গ্লোবের গরিমা...

আপনি কি অবসাদগ্রস্ত? বিষণ্ণ? চরম কোনও সিদ্ধান্ত নেবেন না। আপনার হাত ধরতে তৈরি অনেকেই। কথা বলুন প্লিজ... 

iCALL (সোম-শনি, ১০টা থেকে ৮টা) ৯১৫২৯৮৭৮২১

কলকাতা পুলিস হেল্পলাইন (সকাল ১০টা-রাত ১০টা, ৩৬৫ দিন) ৯০৮৮০৩০৩০৩, ০৩৩-৪০৪৪৭৪৩৭ 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.