এক লক্ষ কোটি ডলার অর্থনীতি তৈরির লক্ষ্যমাত্রা নিচ্ছে যোগী আদিত্যনাথ সরকার

আদিত্যনাথ জানান, সুষ্ঠভাবে প্রশাসনিক কাজকর্ম এবং উন্নয়ন পাশাপাশি এক সঙ্গে চললে এই লক্ষ্যে পৌঁছনো সম্ভব। এক লক্ষ ট্রিলিয়ন অর্থনীতি লক্ষ্যে পৌঁছনো সম্ভব বলে এ দিন জানান তিনি

Updated By: Sep 15, 2019, 03:50 PM IST
এক লক্ষ কোটি ডলার অর্থনীতি তৈরির লক্ষ্যমাত্রা নিচ্ছে যোগী আদিত্যনাথ সরকার
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: এক লক্ষ কোটি ডলার অর্থনীতির  লক্ষ্যে এগোবে আদিত্যনাথ সরকার। কোন পথে এই লক্ষ্যে পৌঁছনো যাবে, তা ইন্ডিয়ান ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট লখনউয়ের বিশেষজ্ঞদের সঙ্গে বসে রোডম্যাপ বানানো হবে বলে জানান উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। রবিবার ‘লিডারশিপ ডেভালপমেন্ট প্রোগ্রাম-মন্থন’এর দ্বিতীয় সম্মেলনে বক্তৃতা দিয়ে গিয়ে এই মন্তব্য করেন আদিত্যনাথ।

আদিত্যনাথ জানান, সুষ্ঠভাবে প্রশাসনিক কাজকর্ম এবং উন্নয়ন পাশাপাশি এক সঙ্গে চললে এই লক্ষ্যে পৌঁছনো সম্ভব। এক লক্ষ ট্রিলিয়ন অর্থনীতি লক্ষ্যে পৌঁছনো সম্ভব বলে এ দিন জানান তিনি। উল্লেখ্য, চলতি বছরে বাজেট পেশের সময় দেশবাসীকে ৫ লক্ষ কোটির অর্থনীতির স্বপ্ন দেখিয়েছিলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। তিনি জানান, আগামী ২০২৪ সালের মধ্যে ভারত এই লক্ষ্যে পৌঁছনোর চেষ্টা করবে। এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানান, বড় কেক কাটার স্বপ্ন দেখলে বড় টুকরো পাওয়ার সম্ভবনা থাকে। অর্থাত্ ওই লক্ষ্যে পৌঁছনোয় নিশ্চিত না হলেও সব রকমভাবে সরকার প্রচেষ্টা চালাবে বলে আশ্বাস দেন মোদী।

.