Chattisgarh: বেকারদের জন্যে মাসে ২৫০০ টাকা ভাতা ঘোষণা এই রাজ্যে, কারা পাবেন ওই টাকা?

বাজেটে রাজ্যের যুবক যুবতী, চাষি, শ্রমিক, মহিলাদের উপরে জোর দেওয়া হয়েছে। পাশাপাশি শহরের মানুষের মন জয় করতে রায়পুর থেকে দুর্গ পর্যন্ত মেট্রো প্রজেক্টের ঘোষণা করা হয়েছে। কিন্তু প্রশ্ন উঠছে আগামী বছর ভোটের কথা মাথায় রেখেই কি এসব দরাজ ঘোষণা করলেন বাঘেল?

Updated By: Mar 6, 2023, 08:20 PM IST
Chattisgarh: বেকারদের জন্যে মাসে ২৫০০ টাকা ভাতা ঘোষণা এই রাজ্যে, কারা পাবেন ওই টাকা?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজ্যের বেকার যুবক যুবতীদের জন্য বড় ঘোষণা করল ছত্তীসগড়ের ভূপেশ বাঘেল সরকার। রাজ্যের বেকারদের দেওয়া হবে মাসিক ২৫০০ টাকা ভাতা। রাজ্য বাজেটে ওই কথা ঘোষণা করা হয়েছে। তবে ভাতা দেওয়ার ক্ষেত্রে রয়েছে কিছু শর্ত। এবার রাজ্যে সরকার মোট ১,২১,৫০০ কোটি টাকার বাজেট পেশ করেছে।

আরও পড়ুন-ইউটিউবে ভিডিয়ো দেখে সন্তান প্রসব, লোকলজ্জার ভয়ে সন্তানকে খুন করল কিশোরী 

রাজ্যের অর্থ দফতর হাতে রয়েছে মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের হাতে। এবারের বাজেটে অঙ্গনওয়াড়ি কর্মী, হোমগার্ড, গ্রাম্য পাহারাদার-সহ বেশ কয়েকটি কম বেতনের চাকরিতে বেতন বাড়ালেন মুখ্যমন্ত্রী। অঙ্গনওয়াড়ি কর্মীদের বেতন এক ধাক্কায় বাড়ানো হয়েছে সাড়ে তিন হাজার ও গ্রাম্য পাহারদারদের বেতন বাড়ানো হয়েছে ১৫০০ টাকা।

বেকারদের তো ভাতা দেবেন বাঘেল, কিন্তু কারা পাবেন ওই টাকা। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, 'রাজ্যের বেকারদের ভাতা দেওয়ার একটি প্রকল্প ঘোষণা করা হয়েছে। রাজ্যের সেসব বেকার যুবকদের বয়স ১৮-৩৫ বছর তারা যদি দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ হন এবং তাদের পারিবারিক আয় বছৎ ২.৫০ লাখ টাকার কম হয় তাহলে তারা পাবেন মাসে আড়াই হাজার টাকা।'

এবার বাজেটে রাজ্যের যুবক যুবতী, চাষি, শ্রমিক, মহিলাদের উপরে জোর দেওয়া হয়েছে। পাশাপাশি শহরের মানুষের মন জয় করতে রায়পুর থেকে দুর্গ পর্যন্ত মেট্রো প্রজেক্টের ঘোষণা করা হয়েছে। কিন্তু প্রশ্ন উঠছে আগামী বছর ভোটের কথা মাথায় রেখেই কি এসব দরাজ ঘোষণা করলেন বাঘেল? তবে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, বেকারভাতা দেওয়ার জন্য ২৫০ কোটি টাকা আলাদা করে রাখা হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.