সৌদি আরবে ভারতীয় মহিলার হাত কেটে নেওয়ার ঘটনা মেনে নেওয়া যায় না, তীব্র প্রতিক্রিয়া সুষমার

সৌদি আরবে নির্মম ভাবে ভারতীয় মহিলার হাত কেটে নেওয়ার ঘটনায় তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজ। সৌদি কর্তৃপক্ষের কাছে কড়া শাস্তির আবেদন জানিয়ে সুষমা আদ সকালে টুইট করেন, "এটা মেনে নেওয়া যায় না। ওই ভারতীয় মহিলা যেউ নির্মমতার শিকার হয়েছেন তা ভয়াবহ।"

Updated By: Oct 9, 2015, 12:54 PM IST
সৌদি আরবে ভারতীয় মহিলার হাত কেটে নেওয়ার ঘটনা মেনে নেওয়া যায় না, তীব্র প্রতিক্রিয়া সুষমার

ওয়েব ডেস্ক: সৌদি আরবে নির্মম ভাবে ভারতীয় মহিলার হাত কেটে নেওয়ার ঘটনায় তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজ। সৌদি কর্তৃপক্ষের কাছে কড়া শাস্তির আবেদন জানিয়ে সুষমা আদ সকালে টুইট করেন, "এটা মেনে নেওয়া যায় না। ওই ভারতীয় মহিলা যেউ নির্মমতার শিকার হয়েছেন তা ভয়াবহ।"

সৌদি আরবে একটি বাড়িতে পরিচারিকার কাজ করতেন ৫৮ বছরের কস্তুরী মুনরিথিনম। গত মঙ্গলবার শারীরিক নির্যাতনের প্রতিবাদ করায় তার হাত কেটে দেয় বাড়ির মালিক। তামিল ভাষায় ওই মহিলা জানিয়েছেন, তাকে অত্যাচার করা হতো, এমনকী অভুক্তও রাখা হতো। কস্তুরীর বোন বিজয়কুমারী সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, "স্থানীয় পুলিসের কাছে বাড়ির মালিকের বিরুদ্ধে অত্যাচারের অভিযোগ জানিয়েছিলেন কস্তুরী। তারপরই রেগে যায় অভিযুক্ত বাড়ির মালকিন। কস্তুরী পালিয়ে যেতে চাইলে তার ডান হাত কেটে দেওয়া হয়। পড়ে গিয়ে শিরদাঁড়াতেও গুরুতর চোট পেয়েছেন কস্তুরী।" তার বোনকে রিয়াধে ফিরিয়ে আনার জন্য সৌদি সরকারের কাছে আবেদন জানিয়েছেন বিজয়কুমারী।

মাত্র ৩ মাস আগে কাজের জন্য সৌদি আরবে গিয়েছিলেন কস্তুরী। ভেলোরে কস্তুরীর পরিবারের লোকজন জানিয়েছেন যেই এজেন্ট কস্তুরীকে সৌদি আরবে নিয়ে গিয়েছিলেন তার কাছ থেকে ঘটনা সম্পর্কে জেনেছেন তারা। তাদের কাছে কস্তুরীর একটি মোবাইল ভিডিও রেকর্ডিংও রয়েছে।

রিয়াধের ভারতীয় দূতাবাস সৌদির বিদেশ মন্ত্রকের সঙ্গে মিলে বিষয়টি দেখছে বলে জানিয়েছে ভারতের বিদেশ মন্ত্রক। অভিযুক্তর বিরুদ্ধে খুনের চেষ্টার মামলা দায়ের করা হবে।

 

 

 

.