UGC নির্দেশিকার বিরুদ্ধে সরব শিক্ষার্থীরা, #StudentsLivesMatter ট্রেন্ডিং সোশ্য়াল মিডিয়ায়

এনএসইউআই  (NSUI) জানিয়েছে তাঁরা এই নোটিশ পুড়িয়ে প্রতিবাদ দেখাবে।  

Updated By: Jul 7, 2020, 10:56 PM IST
UGC নির্দেশিকার বিরুদ্ধে সরব শিক্ষার্থীরা, #StudentsLivesMatter ট্রেন্ডিং সোশ্য়াল মিডিয়ায়
প্রতীকী চিত্র

নিজস্ব প্রতিবেদন:  লাগাতার করোনা আক্রান্তর সংখ্যা বাড়ছে। তার মধ্যেই নয়া নির্দেশিকা মঞ্জুরি কমিশনের (The University Grants Commission)।  তাঁদের তরফে জানানো হয়েছে  চূড়ান্ত বর্ষের ছাত্র-ছাত্রীদের পরীক্ষা নিতে হবে সেপ্টেম্বরের মধ্যে। কিন্তু এই ঘোষণার পর থেকেই শিক্ষার্থীদের প্রতিবাদে উত্তাল সোশাল মিডিয়া। টুইটারে একের পর এক পোস্টে এর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন শিক্ষার্থীরা।

আরও পড়ুন: পিপিই কিট পরে ডাকাতি! সিসিটিভি ফুটেজ দেখে হতভম্ব পুলিস

নয়া নির্দেশিকায় বলা হয়েছে বিশ্ববিদ্যালয়গুলি অনলাইন বা অফলাইন যে কোনও ভাবেই পরীক্ষা নিতে পারে। কিংবা অনলাইন ও অফলাইন দুটো পদ্ধতি এক সঙ্গে মিশিয়েও পরীক্ষা নেওয়া যেতে পারে। কিন্তু পরীক্ষা নিতে হবে। যাদের আগের সেমেস্টারের কোনও বিষয়ে উত্তীর্ণ হওয়া বাকি আছে, তাদেরও আলাদা করে পরীক্ষা নিতে হবে।

 

মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী  রমেশ পোখরিয়াল জানিয়েছেন ইউজিসি স্বাস্থ্য মন্ত্রকের সঙ্গে আলোচনা করেই ছাত্রছাত্রীদের উন্নতি ও ভবিষ্যতের কথা ভেবে এই নয়া নির্দেশিকা এনেছে।  তবে ছাত্র-ছাত্রীরা করোনার এই করাল আতঙ্কে কীভাবে পরীক্ষা দেবে সেই প্রশ্নই তুলে #StudentsLivesMatter ট্যাগলাইনে প্রতিবাদ করছে। যা ইতিমধ্যেই টুইটারে ট্রেন্ডিং। ছাত্র ইউনিয়নগুলির মধ্যে এসএফআই (SFI) এই মর্মে টুইট করেছে। এনএসইউআই  (NSUI) জানিয়েছে তাঁরা এই নোটিশ পুড়িয়ে প্রতিবাদ দেখাবে।

 

.