Uber cab : ফ্লাইট মিস যাত্রীর, গাফিলতির জেরে উবরের জরিমানা

অ্যাপ ক্যাবের বেপরোয়া মনোভাব এবার চ্যালেঞ্জের মুখে। ঠিক সময়ে এয়ারপোর্টে পৌঁছয়নি উবর। ফ্লাইট মিস। যাত্রীর নালিশে বড় জরিমানা। 

Updated By: Oct 27, 2022, 03:30 PM IST
Uber cab : ফ্লাইট মিস যাত্রীর, গাফিলতির জেরে উবরের জরিমানা

জি ২৪ ডিজিট্যাল ব্যুরো: ওলা অথবা উবর, অ্যাপ ক্যাবের নাম বদলে যায়। দিন বদলায় না। কখনও যাত্রী নিতে অস্বীকার, কখনও গন্তব্যে না পৌঁছে জোর করে মাঝ পথে আরোহীকে নামিয়ে দেওয়া, কখনও বা মহিলা যাত্রীর শ্লীলতাহানি। বির্তকের কেন্দ্রবিন্দুতে আর্বিভাবের পর থেকে বরাবরই অ্যাপ ক্যাব। বহু লেখালেখি, বহু অভিযোগ এবং শাস্তির পরও অবস্থার বিশেষ পরির্বতন হয়নি। অ্যাপ ক্যাবের দৌরাত্ম্যের শিকার হননি এই শহরে এমন লোক পাওয়া দুষ্কর। তবুও ঠেলায় পড়লে সেই মোবাইলে চোখ রেখে দামের ওঠা নামা দেখতে দেখতে চলে ক্যাবের অপেক্ষা। সরকার ভাড়া নিয়ন্ত্রণে রাখতে নির্দেশিকা জারি করলেও তা মেনে চলার কোনও দায়ে আছে বলে মনে করে না এরা। আর ড্রাইভাররা তো আরওই ভয়ংকর। ব্যাতিক্রম অব্যশই আছে তবে সে সংখ্যা সীমিত। দৈত্যকূলে প্রহ্লাদ ঠিক যেমন বিরল।

 আরও পড়ুন- World dirtiest Man: ৭০ বছর গায়ে ছোঁয়াননি জল, স্নানের পরই মারা গেলেন বিশ্বের ‘নোংরাতম’ মানুষ!

ধান ভানতে এমন শিবের গীত গাওয়ার কারণ হল, বেয়াদপ অ্যাপ ক্যাব এবার পড়েছে বড় বিপাকে। যা কিছু করে পার পেয়ে যাওয়ার বেপরোয়া মনোভাব এবার চ্যালেঞ্জের মুখে। এক যাত্রীকে প্রতিশ্রুতি মতো নির্দিষ্ট সময়ে বিমান বন্দরে পৌঁছতে পারেনি উবর। যার জেরে ফ্লাইট মিস হয়ে যায় তাঁর। বেজায় ক্ষুব্ধ হয়ে অ্যাপ ক্যাব সংস্থাটির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন তিনি। তাঁর অভিযোগের ভিত্তিতে ক্ষতিপূরণ বাবদ ২০ হাজার টাকা জরিমানা ধার্য করা হয়েছে।

 আরও পড়ুন- কানাডায় দীপাবলির অনুষ্ঠানে উত্তেজনা, খালিস্তানি সমর্থক এবং ভারতীয়দের মধ্যে সংঘর্ষ

ঘটনাটি ঘটেছে ২০১৮-এর ১২ জুন ডাম্বিভলির কবিতা শর্মা বলে এক বাসিন্দার সঙ্গে। তিনি সেই দিন ৫:৫২ নাগাদ ফ্লাইটের টাইম ছিল। তাঁর বাড়ি থেকে  বিমানবন্দরের দূরত্ব প্রায় ৩৬ কিমি। সেই মতোই তিনি ৩:৩০ নাগাদ ছত্রপতি শিবাজী আন্তর্জাতিক বিমান বন্দরে যাওয়ার জন্য উবরে তাঁর ক্যাব বুক করেন। মহিলার অভিযোগ, সেই ক্যাব ড্রাইভার প্রথমত ১৪ মিনিট দেরি করেন। তার উপর দেরি করার পরও সেই ড্রাইভারকে সোজা পথ নিতে বলা হলেও সে সেই মহিলাকে ঘুরপথে নিয়ে যান। এবং মাঝে গাড়ির জন্যে প্রয়োজনীয় জ্বালানি (CNG) কিনতেও থামেন। যার কারণে তিনি তাঁর ফ্লাইট মিস করেন। এবং এত কিছুর পরও এই গোটা সফরের জন্য তাঁর কাছ থেকে ৭০৫ টাকা নেওয়া হয়েছে। যেখানে ক্যাব বুক করার সময় তাঁর চার্জ দেখানো হয়েছিল ৫৬৩।

 

এর জেরেই নিজের অভিযোগ দায়ের করেন তিনি। আজ সেই মামলারই শুনানি দিল আদালত। যেখানে আদালতের তরফ থেকে জানান হল,  ২০,০০০ টাকা জরিমানা দিতেই হবে অ্যাপ ক্যাব উবর সংস্থাকে। এতকিছুর পরেও উবর বা ওলার হাল ফিরবে এমন আশা অবশ্য কেউই আর করেন না!

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.