বেঙ্গালুরুতে ভয়ঙ্কর দুর্ঘটনা, নিহত বায়ুসেনার ২ বিমানচালক

শুক্রবার সকাল সাড়ে দশটা নাগাদ বেঙ্গালুরুর হ্যাল-এর বিমানবন্দরের রানওয়ে থেকে টেকঅফ করছিল বায়ুসেনার একটি মিরাজ ২০০০ যুদ্ধবিমান। সেসময় বিমানে সমস্যা দেখা দেওয়ায় আপাতকালীন ইজেক্ট করে বেরিয়ে আসেন ওই দুই বিমানচালক

Updated By: Feb 1, 2019, 04:26 PM IST
বেঙ্গালুরুতে ভয়ঙ্কর দুর্ঘটনা, নিহত বায়ুসেনার ২ বিমানচালক

নিজস্ব প্রতিবেদন: বেঙ্গালুরুতে হিন্দুস্থান অ্যারোনোটিক্স লিমিটেডের বিমানবন্দরে ভয়ঙ্কর দুর্ঘটনা। নিহত হলেন বায়ুসেনার ২ বিমানচালক।

আরও পড়ুন-৬০ বছরের পর অসংগঠিত ক্ষেত্রের শ্রমিকরা পাবেন ৩০০০ টাকা পেনশন   

শুক্রবার সকাল সাড়ে দশটা নাগাদ বেঙ্গালুরুর হ্যাল-এর বিমানবন্দরের রানওয়ে থেকে টেকঅফ করছিল বায়ুসেনার একটি মিরাজ ২০০০ যুদ্ধবিমান। সেসময় বিমানে সমস্যা দেখা দেওয়ায় আপাতকালীন ইজেক্ট করে বেরিয়ে আসেন ওই দুই বিমানচালক। দুই আসনের ওই বিমানের দুই পাইলটই মারাত্মক জখম হন। সেই আঘাতেই তাঁদের মৃত্যু হয়। বায়ুসেনার পক্ষ থেকে জানা যাচ্ছে মৃত দুই পাইলট হলেন, স্কোয়ার্ডন লিডার সমীর অ্যাবরোল ও স্কোয়ার্ডন লিডার সিদ্ধার্থ ইয়ামালুর।

আরও পড়ুন-উচ্চ প্রাথমিকের অপ্রশিক্ষিত শিক্ষকদের আগামী রবিবারই ফের বসতে হবে পরীক্ষায়, নির্দেশ কলকাতা হাইকোর্টের...

এখনও প্রর্যন্ত স্পষ্ট নয় যে টেকঅফ করার সময়ে ঠিক কখন বিমানে সমস্যা দেখা যায়। কোনও সমস্যা হলে ইজেক্ট করার ক্ষেত্রে সমস্যা হওয়ার কথা নয়। ফলে কোন অবস্থায় দুর্ঘটনা ঘটলা তা নিয়ে তদন্ত শুরু করেছে বায়ুসেনা।

২০৮৫ সালে ভারতীয় বায়ুসেনায় আনা হয় মিরাজ ২০০০ যুদ্ধ বিমান। বর্তমানে বায়ুসেনায় মোট ৫০টি বিমান রয়েছে। এগুলিকে আপগ্রেড করছে বায়ুসেনা।

.