মুসলিম হওয়ার জন্য আমায় টার্গেট করা হচ্ছে: নাসিরুদ্দিন

মুসলিম হওয়ার জন্য আমায় টার্গেট করা হচ্ছে, এমনই বিস্ফোরক কথা বললেন অভিনেতা নাসিরুদ্দিন শাহ। পাকিস্তানের প্রাক্তন বিদেশ মন্ত্রী খুরশিদ মহম্মদ কাসুরির বই প্রকাশনাকে কেন্দ্র করে বিতর্কের সূত্রপাত। একটি পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে শাহ জানান, নিজের পরিচয়ের জন্য আগে কখনই তিনি সচেতন হননি। তিনি আরও বলেন, এই ঘটনাকে কেন্দ্র করে অনেকেই বিভিন্ন মত প্রকাশ করেছেন কিন্তু তাঁর বক্তব্যকেই বেশী প্রচার দেওয়া হয়েছে, যেন তিনি দেশের বিরুদ্ধে কোনো কথা বলেছেন।

Updated By: Oct 15, 2015, 12:55 PM IST
মুসলিম হওয়ার জন্য আমায় টার্গেট করা হচ্ছে: নাসিরুদ্দিন

ওয়েব ডেস্ক: মুসলিম হওয়ার জন্য আমায় টার্গেট করা হচ্ছে, এমনই বিস্ফোরক কথা বললেন অভিনেতা নাসিরুদ্দিন শাহ। পাকিস্তানের প্রাক্তন বিদেশ মন্ত্রী খুরশিদ মহম্মদ কাসুরির বই প্রকাশনাকে কেন্দ্র করে বিতর্কের সূত্রপাত। একটি পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে শাহ জানান, নিজের পরিচয়ের জন্য আগে কখনই তিনি সচেতন হননি। তিনি আরও বলেন, এই ঘটনাকে কেন্দ্র করে অনেকেই বিভিন্ন মত প্রকাশ করেছেন কিন্তু তাঁর বক্তব্যকেই বেশী প্রচার দেওয়া হয়েছে, যেন তিনি দেশের বিরুদ্ধে কোনো কথা বলেছেন।

প্রসঙ্গত, গত সোমবার ওই অনুষ্ঠানে নাসিরউদ্দিন শাহ বলেছেন,আমি যখন পাকিস্তান যাই, সেখানে অনেক ভালোবাসা এবং সম্মান পাই। তার এই বক্তব্য সংবাদমাধ্যমে প্রচারিত হবার পরই তাকে আমাকে আক্রমণ করা হয়েছে ।   

৬৬ বছর বয়সী এই প্রবীণ অভিনেতা জানান, তিনি ভারতীয় হয়ে যথেষ্ট গর্বিত বোধ করেন। তাঁর দেশপ্রেমের ওপর কারুর প্রশ্ন করাকে তিনি সমর্থন জানাবেন না। তিনি জানেনই না তাঁকে কেন লক্ষ্য করা হল।  

সাহিত্য অ্যাকাডেমির পুরস্কার ফিরিয়ে দেওয়ার ওপর তাঁর বক্তব্য জানতে চাওয়া হলে তিনি জানান, অ্যাকাডেমির পুরস্কার ফিরিয়ে না দিয়ে সাহিত্যিকেরা ভারতের কোথায় কি ঘটছে তার বিরুদ্ধে কলম ধরুন।

পদ্ম ভূষণ, সঙ্গীত নাটক অ্যাকাডেমি পুরস্কার প্রাপ্ত নাসিরুদ্দিনকে পুরস্কার ফেরিয়ে দেওয়ার প্রশ্নে তিনি বলেন, ''এই পুরস্কারের কোনো মূল্যই নেই তাঁর কাছে, তাই তা ফিরিয়ে দেওয়ার কোনো প্রশ্নও উঠছে না।''  

.