Shrabani Mela: শিবের মাথায় জল ঢালতে এসে মন্দিরে পদপিষ্ট ৭, বাংলাতেও ভয়াবহ মৃত্যু ৬ পুণ্যার্থীর!

পুণ্যার্থীবোঝাই একটি চারচাকা গাড়ি সজোরে ধাক্কা মারে পায়ে হেঁটে যাওয়া পুণ্যার্থীদের। ভয়াবহ পথ দুর্ঘটনা শিলিগুড়িতে।

Updated By: Aug 12, 2024, 01:33 PM IST
Shrabani Mela: শিবের মাথায় জল ঢালতে এসে মন্দিরে পদপিষ্ট ৭, বাংলাতেও ভয়াবহ মৃত্যু ৬ পুণ্যার্থীর!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শ্রাবণী মেলা উপলক্ষে শিবের মাথায় জল ঢালতে এসে পদপিষ্ট হয়ে মৃত্যু ৭ জনের। ঘটনাটি ঘটেছে বিহারের জেহনাবাদে। বারাভার পাহাড়ে অবস্থিত বাবা সিদ্ধেশ্বর নাথ মন্দির। প্রতি বছর পবিত্র শ্রাবণ মাসে বিহারের জেহানাবাদের বারাভার পাহাড়ে অবস্থিত ওই বাবা সিদ্ধেশ্বর নাথ  মন্দিরে শিবের মাথায় জল ঢালতে ভিড় জমান ভক্তরা। এবারও গতকাল রাত থেকেই ভিড় জমাতে শুরু করেন ভক্তরা।

সেইসময় এক ফুল-বিক্রেতার সঙ্গে এক ভক্তের বাগবিতণ্ডা থেকে হাতাহাতি বাধে। যা থেকে ভিড়ের মধ্যে বিশৃঙ্খলা দেখা দেয়। সেই পরিস্থিতিতে ভিড় নিয়ন্ত্রণে লাঠিচার্জ করে মন্দিরের স্বেচ্ছাসেবকরা। এতে পরিস্থিতি আরও জটিল হয়ে ওঠে। হুড়োহুড়ি পড়ে যায়। তখনই পদদলিত হয়ে ঘটনাস্থলেই ৩ মহিলা সহ ৭ ভক্তের মৃত্যু হয়।  পদপিষ্ট হয়ে আহত হন অন্তত আরও ৩৫ জন। এই ঘটনায় মন্দির কর্তৃপক্ষ যদিও তাদের দায় এড়িয়েছে। কিন্তু মন্দিরে উপস্থিত এক ভক্ত জানিয়েছেন, ভিড় নিয়ন্ত্রণে কোনও সুবন্দোবস্ত ছিল না। প্রশাসনের তরফে কেউ-ই ছিল না। কোনও পুলিস ছিল না।

ওদিকে এই শ্রাবণী মেলা উপলক্ষে শিবের মাথায় জল ঢালতে যাওয়ার পথে ৬ পুণ্যার্থীর মৃত্যু ঘটেছে বাংলাতেও। শিবের মাথায় জল ঢালতে যাওয়ার পথে ভয়াবহ পথ দুর্ঘটনায় প্রাণ হারান তাঁরা। শিলিগুড়ি-কলকাতা ৩১ নম্বর জাতীয় সড়কে ঘটে দুর্ঘটনাটি। প্রাণ হারান ৬ জন। আহত আরও ৬। এই ঘটনাকে ঘিরে রীতিমতো চাঞ্চল্য এলাকায়। এদিন সকালে শিলিগুড়ি মহাকুমা পরিষদের অন্তর্গত হেড মুড়ি সিঙ্গা জোড়া অঞ্চলের দানাগজ এলাকার বেশ কিছু বাসিন্দা শিবের মাথায় জল ঢালতে যাচ্ছিলেন। 

জানা গিয়েছে, সেই সময় বাবা ধাম থেকে আসা পুণ্যার্থীবোঝাই একটি চারচাকা গাড়ি সজোরে ধাক্কা মারে পায়ে হেঁটে যাওয়া পুণ্যার্থীদের। ঘটনাস্থলেই মৃত্যু হয় ৬ জনের। আহতও হন কমপক্ষে ৬ জন। দুর্ঘটনার খবর পেয়ে মাটিগাড়া থেকে একটি দমকল ইঞ্জিন ও বাগডোগরা থানার পুলিস ঘটনাস্থলে পৌঁছয়। আহতদের উদ্ধার করে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়। এই ঘটনায় বেশ কিছুক্ষণ পথ অবরোধ করে বিক্ষোভও দেখান স্থানীয় বাসিন্দারা।

আরও পড়ুন, Sawan Somvar 2024: অতি বিরল! এই শ্রাবণে দর্শন করে আসুন একই লিঙ্গে শিবপার্বতী! কষ্টিপাথরের অনিন্দ্যসুন্দর...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.