স্বল্প সঞ্চয়ে সুদ কমানোয় সংসদের ভিতরে-বাইরে তৃণমূলের প্রতিবাদ

স্বল্প সঞ্চয়ে সুদ কমিয়ে মধ্যবিত্তের সমস্যা বাড়িয়েছে মোদী সরকার। প্রতিবাদে সংসদের ভিতরে-বাইরে সরব তৃণমূল। সংসদ চত্বরে ধরনায় বসেন সাংসদরা। আর লোকসভায় সরাসরি এই সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি তোলে তৃণমূল।

Updated By: Apr 5, 2017, 07:28 PM IST
স্বল্প সঞ্চয়ে সুদ কমানোয় সংসদের ভিতরে-বাইরে তৃণমূলের প্রতিবাদ

ওয়েব ডেস্ক: স্বল্প সঞ্চয়ে সুদ কমিয়ে মধ্যবিত্তের সমস্যা বাড়িয়েছে মোদী সরকার। প্রতিবাদে সংসদের ভিতরে-বাইরে সরব তৃণমূল। সংসদ চত্বরে ধরনায় বসেন সাংসদরা। আর লোকসভায় সরাসরি এই সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি তোলে তৃণমূল।

কেন্দ্রের বিরুদ্ধে ফের অল আউট আক্রমণে তৃণমূল কংগ্রেস। নোটবন্দির পর এবার স্বল্প সঞ্চয়ে সুদ ছাঁটাই। আবার ময়দানে ঘাসফুল শিবির। নতুন আর্থিক বছরের শুরুতেই অর্থমন্ত্রক ঘোষণা করে স্বল্প সঞ্চয়ে সুদ কমছে। পাবলিক প্রভিডেন্ড ফান্ড, কিষাণ বিকাশ পত্র, সিনিয়র সিটিজেন সেভিংসের মতো বিভিন্ন স্কিমে ০.১ শতাংশ সুদ কমছে।

মূলত মধ্যবিত্ত এবং প্রবীণরাই স্বল্প সঞ্চয়ের ওপর নির্ভরশীল। সুদ কমায় তাঁদের সমস্যা বাড়ছে। স্বল্প সঞ্চয়ে সুদ কমার ফলে বাণিজ্যিক ব্যাঙ্কগুলিও সুদের হার কমানোর পথে। তারই প্রতিবাদে সরব তৃণমূল। ঘাসফুল শিবিরের অভিযোগ, আম আদমির সমস্যা বাড়িয়ে আদতে বড় ব্যবসায়ীদের সুবিধা করে দিতে চাইছে কেন্দ্র।

বুধবার সকালে সংসদের বাইরে বিক্ষোভ দেখান তৃণমূল সাংসদরা। স্বল্প সঞ্চয়ের সুদে ভর্তুকি কমিয়ে সংস্কারের পথে হাঁটতে চায় কেন্দ্র। কিন্তু এর ফলে সাধারণ মানুষের সমস্যা বাড়ছে। আর আম জনতার এই ভোগান্তিকে হাতিয়ার করেই কেন্দ্রকে চাপে রাখতে সক্রিয় তৃণমূল। (আরও পড়ুন- 'মোদীবাক্য' রক্ষা করে কৃষিঋণ মুকুবের সিদ্ধান্ত যোগী সরকারের)

.